1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:২০ অপরাহ্ন

মিয়ানমার সেনাবাহিনীর হুঁশিয়ারি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১

মিয়ানমারে সবশেষ সাধারণ নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে সেনা অভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতা দখল করেছে দেশটির সেনাবাহিনী। আর এরপর থেকে দেশজুড়ে বিক্ষোভ অব্যাহত রয়েছে। সোমবার তৃতীয় দিনের মতো বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ জনতা।

এদিকে দেশটিতে চলমান বিক্ষোভ বন্ধের আহ্বান জানিয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেছে মিয়ানমার সেনাবাহিনী। কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এমআর টিভিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করে একটি বিবৃতি দিয়েছে সেনা কর্তৃপক্ষ।

সেখানে বিক্ষোভকারীদের সতর্ক করে দেশটির সেনাবাহিনী বলেছে, যারা আইন ভঙ্গ করে বিক্ষোভ করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মিয়ানমারে ফের নির্বাচনের প্রতিশ্রুতি দিয়ে সামরিক নেতা জেনারেল মিন অং হ্লাইং বলেন, ক্ষমতাসীন জান্তা আবার নতুন করে নির্বাচন দেবে এবং বিজয়ীর হাতে ক্ষমতা তুলে দেবে।

এসময় তিনি নভেম্বরের নির্বাচনে ভোটার তালিকা নিয়ে নির্বাচন কমিশন তদন্তে ব্যর্থ হয়েছে বলে উল্লেখ করেন এবং করোনাভাইরাসের অজুহাতে কমিশন সুষ্ঠু প্রচার চালাতে দেয়নি বলে অভিযোগ করেছেন।

নতুন নির্বাচন তদারকির জন্য একটি ‘নতুন নির্বাচন কমিশন’ গঠন করা হবে বলেও ভাষণে জানান জেনারেল হ্লাইং। তিনি বলেন, জান্তা একটি ‘সত্যিকারের এবং নিয়মানুবর্তী গণতন্ত্র’ গড়ে তুলবে; যা আগের যুগের সামরিক শাসন থেকে ভিন্ন হবে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD