1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৭:০৩ অপরাহ্ন

বেলাব উপজেলা চেয়ারম্যান অপসারণ

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১

অর্থ আত্মসাতের অভিযোগে নরসিংদীর বেলাব উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সমসের জামান রিটনকে পদ থেকে অপসারণ করা হয়েছে। রোববার (১৪ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ সামসুল হক স্বাক্ষরিত চিঠিতে তাকে অপসারণ করা হয়। একই সঙ্গে উপজেলার প্যানেল চেয়ারম্যান-১ মো. মরিনুজ্জামান ভূইয়া জাহাঙ্গীরকে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনা জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হয়।

এর আগে ওই উপজেলার ভাইস চেয়ারম্যানদের সম্মানী ভাতা, ভ্রমণ ভাতা ও আপ্যায়ন ভাতা আত্মসাতের অভিযোগে সমসের জামান রিটনকে কেন অপসারণ করা হবে না সে বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। গত ১৮ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-২ এর উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত এক চিঠিতে এই নোটিশ দেওয়া হয়। পরবর্তী ১০ কার্য দিবসের মধ্যে এর ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করা হয়।

গত বছরের ৫ মার্চ নরসিংদী জেলা প্রশাসকের কাছে আইনগত সুরাহা চেয়ে মহিলা ভাইস চেয়ারম্যানের প্যাডে লিখিত আবেদন করেছিলেন দুই ভাইস চেয়ারম্যান। এছাড়া স্থানীয় সরকার মন্ত্রী, শিল্পমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব এবং বিভাগীয় কমিশনারের কাছে অনুলিপি দেওয়া হয়।

এ বিষয়ে গত ৩ ডিসেম্বর নরসিংদী সার্কিট হাউসে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (যুগ্ম সচিব) খান মো. নূরুল আমিনের নেতৃত্বে তদন্ত কার্যক্রম পরিচালনা করা হয়। তদন্ত শেষে নিয়ম বহির্ভূত অর্থ আত্মসাতের অভিযোগে উপজেলা পরিষদ আইনে অপসারণ, অনাস্থা ও পদ শূন্যতা বিধিমালা ২০১৬ মোতাবেক উপজেলা চেয়ারম্যানের পদ থেকে তাকে কেন অপসারণ করা হবে না সে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD