1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৭ পূর্বাহ্ন

আনন্দরাম ঢেকিয়াল ফুকন পুরস্কার পেলেন অসমিয়া অভিনেতা বিষ্ণু খারগোরিয়া

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২১

ভারতের আসামের একজন সাহিত্যিক ও ভাষাবিদের স্মরণে প্রতিষ্ঠিত একটি সম্মানজনক পুরস্কারে ভূষিত হয়েছেন জনপ্রিয় অসমিয়া সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিষ্ণু খারঘোরিয়া। ১৪ ফেব্রুয়ারি, নাগাঁও এলাকার আনন্দরাম ঢেকিয়াল কলেজের একটি অনুষ্ঠানে এই প্রতিভাবান অভিনেতাকে ‘আনন্দরাম ঢেকিয়াল ফুকন পুরস্কার’ প্রদান করেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

অনুষ্ঠানে বক্তব্য রেখে সোনোয়াল মন্তব্য করেন, ঢেকিয়াল ফুকনের মতো দুর্দান্ত ব্যক্তিত্বের নামানুসারে প্রতিষ্ঠিত একটি পুরস্কারের মাধ্যমে এ রকম বিশিষ্ট একজন ব্যক্তিকে সম্মানিত করা সত্যিই গর্ব ও মর্যাদার। বহু বছর ধরে সমৃদ্ধ মানবসম্পদ তৈরি করার জন্য কলেজটির প্রশংসা করে সোনোয়াল বলেন, এই আবেদনকে বাস্তবায়নের জন্য বিজ্ঞান ও প্রযুক্তির আধুনিক দৃষ্টিভঙ্গি গ্রহণ করে সবার এগিয়ে যাওয়া উচিত।

ঢেকিয়াল ফুকন কলেজের অধ্যক্ষ ড. সুরজিৎ কর ভাগ্যবতীর সঙ্গে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইনপ্রণেতা রুপক শর্মা, এটিডিসি-র চেয়ারম্যান জয়ন্ত মাল্যবড়ুয়া, প্রাক্তন ইউনিয়নমন্ত্রী রাজেন গোহাইন, জেলা ম্যাজিস্ট্রেট কবিতা পদ্মনাভন এবং অন্য গণ্যমান্য ব্যক্তিরা। তাদের উপস্থিতিতে সোনোয়াল দৃঢ়ভাবে দাবি করে বলেন যে আসাম এবং উত্তর-পূর্বাঞ্চলের দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিশেষ মনোনিবেশের কারণে এই অঞ্চলের অনেক উন্নয়ন হয়েছে।

অন্য একটি অনুষ্ঠানে নগর অবকাঠামো উন্নয়ন তহবিলের আওতায়, নাগাঁওয়ের কয়েকটি উদ্যোগের উদ্বোধন এবং কয়েকটি প্রকল্পের ভিত্তি স্থাপন করেন সোনোয়াল। তিনি ২৫.৩৪ কোটি রুপির আর্থিক ব্যয়সংবলিত মরিকোলং বিল সংরক্ষণ ও সৌন্দর্যবর্ধন প্রকল্পের উদ্বোধন করেন। একই সময়ে ৬.৩৪ কোটি রুপির আর্থিক ব্যয় নিয়ে মরিকোলং বাসস্ট্যান্ডের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সোনোয়াল।

এ ছাড়া, নতুন করে তৈরি নাগাঁও সাংস্কৃতিক কমপ্লেক্স (১.৯৯ কোটি রুপি), কলং নদীর তীরের সুন্দরীকরণ (২২.৯২ কোটি রুপি) এবং নাগাঁও শহরের রাস্তা মেরামত ও শহরের সৌন্দর্যবর্ধনের (৮.১৯ কোটি টাকা) জন্য নির্মাণকাজের উদ্বোধন করেন তিনি।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD