1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

প্রয়োজনে আরো টিকা কেনা হবে : প্রধানমন্ত্রী

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

সময়মতো টিকা দেয়ার জন্য প্রয়োজনে আরো টিকা কেনা হবে। সেজন্য অর্থ সংস্থান রাখতে হবে। পাশাপাশি কৃষি উৎপাদন বিঘ্নিত এবং মানুষের যেন খাদ্য সমস্যা না হয় সেই নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২ মার্চ) জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় এসব নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিবরা রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে উপস্থিত থেকে এবং প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এনইসি সভায় অংশ নেন।

সভা শেষে দুপুরে পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারী সাংবাদিকদের সামনে এসব তথ্য তুলে ধরেন।

সভায় প্রধানমন্ত্রী বলেন, নদীভাঙন রোধে যেন শুষ্ক মৌসুমে কাজ করা হয়। তিনি বলেন, ‘করোনাকালে সারাবিশ্বে যেখানে অর্থনীতি মারাত্মক হুমকির মুখে, সেখানে আমরা যেভাবে অর্থনীতিকে চালু রেখেছি, সেটা বজায় রাখতে হবে। আমাদের এখন গুরুত্ব দিতে হবে যে, খাদ্য উৎপাদন, মানুষকে খাদ্য সরবরাহ, সময়মতো ভ্যাকসিন দেয়ার ওপর। এজন্য প্রয়োজনে আরও ভ্যাকসিন কেনা হবে।’

প্রধানমন্ত্রী ভ্যাকসিন কেনার জন্য অর্থ সংস্থান রাখতে পরামর্শ দিয়েছেন বলেও সচিব জানান।

মানুষের নিত্যপ্রয়োজনীয় যে বিষয়গুলো আছে, অর্থ ব্যয়ের ক্ষেত্রে সেখানে গুরুত্ব দিতে হবে জানিয়ে তিনি মানুষের যাতে খাদ্য সমস্যা না হয়, কৃষি উৎপাদন বিঘ্নিত না হয় সেব্যাপারেও নির্দেশনা দিয়েছেন। এছাড়া যথাসময়ে এবং যথাসম্ভব আইন-কানুন মেনে সব প্রকল্প সমাপ্ত করার জন্যও প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন বলে জানান পরিকল্পনা বিভাগের সচিব।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD