1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ০৮ মে ২০২১, ০২:০৯ পূর্বাহ্ন

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা, নতুন তিন মুখ

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। করোনাভাইরাসের কারণে স্বাভাবিক সময়ের তুলনায় এ সফরের জন্য দলের বহরটা একটা বড় করেই ঘোষণা করেছে বোর্ড। সফরের জন্য ২১ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। দলে নতুন সুযোগ পেয়েছেন পেসার মুকিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও শহীদুল ইসলাম। আগামী সোমবার শ্রীলঙ্কার উদ্দেশে ক্রিকেট দল ঢাকা ছাড়বে।

সফরে বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। মূল সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। দুই ম্যাচের এ টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। টেস্ট চ্যাম্পিয়নশিপে এ সিরিজ বাংলাদেশের জন্য তেমন কোনো প্রভাব ফেলবে না। কেননা পাঁচ ম্যাচে খেলে বাংলাদেশের ভান্ডারে এখনো কোনো পয়েন্ট জমা হয়নি। অন্যদিকে শ্রীলঙ্কা দশ ম্যাচ খেলে ১২০ পয়েন্ট পেয়েছে। তারা একটি জয়ের পাশাপাশি তিন ম্যাচে ড্র করেছে। পয়েন্ট টেবিলে ৫২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে ভারত।

পয়েন্টের ভান্ডার শূন্য থাকায় বাংলাদেশ প্রথম পয়েন্ট পাবার লক্ষ্য নিয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে। দ্বীপ দেশটিতে বাংলাদেশ ২০১৭ সালের সিরিজে একটি ম্যাচ জিতেছিল।

করোনাভাইরাসের কারণে অনুশীলনে শ্রীলঙ্কা থেকে কোনো সহযোগিতা পাবে না বাংলাদেশ। অর্থাৎ কোনো নেট বোলার পাবে না। ফলে অতিরিক্ত বোলার নিয়ে যেতে হচ্ছে। স্বাগতিক দলের সঙ্গে কোনো প্রস্ততি ম্যাচ খেলারও সুযোগ নেই। নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলতে হবে। আগামী ১৭ তারিখ দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

এদিকে দীর্ঘ পাঁচ বছর পর জাতীয় দলে ফিরেছেন শুভাগত হোম। ২০১৬ সালের অক্টোবরে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি। বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই সিরিজে থাকা হাসান মাহমুদ, সাকিব আল হাসান ও সৌম্য সরকার শ্রীলঙ্কা সফরে দলে নেই।

আগামী ২১ এপ্রিল প্রথম টেস্ট শুরু হবে। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৯ এপ্রিল। দুই ম্যাচই ক্যান্ডিতে হবে।

দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মোহাম্মদ সাইফ, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD