1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ০৮ মে ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন

রাস্তায় যাদের মুভমেন্ট পাস লাগবে না

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আট দিনের জন্য ‘কঠোর বিধিনিষেধ’ জারি করেছে সরকার। আজ শুক্রবার (১৬ এপ্রিল) বিধিনিষেধের তৃতীয় দিন চলছে। এ সময়ে বন্ধ রয়েছে সব ধরনের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। সরকারি নির্দেশনা অনুযায়ী বিধি নিষেধের এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হতে পারবে না। তবে জরুরি প্রয়োজনে বাইরে যাওয়ার জন্য লাগবে ‘মুভমেন্ট পাস’। যার ব্যবস্থা করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
মুভমেন্ট পাসের জন্য একটি ওয়েবসাইট উদ্বোধন করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। এই ওয়েবসাইটে নিবন্ধনের মাধ্যমে বাইরে যাওয়া যাবে। মুভমেন্ট পাস ছাড়া বাইরে বের হলেই জেরার মুখে পড়তে হবে। এমনকি জরিমানাও হতে পারে।
সরকারি নির্দেশনা অনুযায়ী, এই কঠোর বিধিনিষেধের সময়ে মুভমেন্ট পাস ছাড়াই জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ বাইরে বের হতে পারবে। শুধু পরিচয়পত্র প্রদর্শন করে কর্মস্থলে আসা-যাওয়া করতে পারবেন তারা।
মুভমেন্ট পাস কাদের জন্য প্রযোজ্য আর কাদের জন্য প্রযোজ্য নয়, তা পুলিশ সদর দফতর থেকে জানানো হয়েছে। যেসব ব্যক্তিদের মুভমেন্ট পাস লাগবে না তারা হলেন, ডাক্তার, নার্স, মেডিকেল স্টাফ, কোভিড টিকা/চিকিৎসার সঙ্গে জড়িত ব্যক্তি/স্টাফ, ব্যাংকার, ব্যাংকের অন্যান্য স্টাফ, সাংবাদিক, গণমাধ্যম ক্যামেরাম্যান, টেলিফোন ও ইন্টারনেট সেবাকর্মী, বেসরকারি নিরাপত্তাকর্মী, জরুরি সেবার সঙ্গে জড়িত কর্মকর্তা/ কর্মচারী, অফিসগামী সরকারি কর্মকর্তা, শিল্পকারখানা/গার্মেন্টস উৎপাদনে জড়িত কর্মী/কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, ফায়ার সার্ভিস, ডাকসেবা, বিদ্যুৎ, পানি, গ্যাস ও জ্বালানির সঙ্গে জড়িত ব্যক্তি/কর্মকর্তা ও বন্দর-সংশ্লিষ্ট ব্যক্তি/কর্মকর্তা।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD