1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৯ অপরাহ্ন

ছেলের সঙ্গে নগ্ন ছবি; অভিনেত্রীর কারাদণ্ড

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ২১ এপ্রিল, ২০২১

বিনোদন ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যমে নগ্ন ছবি পোস্ট করে বিপাকে পড়েছেন ঘানার অভিনেত্রী রোজমন্ড ব্রাউন। ছেলের সপ্তম জন্মদিনে তার সঙ্গে একটি ছবি পোস্ট করেছিলেন রোজমন্ড। এতে সম্পূর্ণ নগ্ন ছিলেন তিনি। ছেলেও অর্ধনগ্ন। এরপর তার বিরুদ্ধে আপত্তিকর ছবি প্রকাশ ও গৃহ নির্যাতনের অভিযোগ আনা হয়। এই ঘটনায় তাকে তিন মাস কারাদণ্ড দিয়েছেন ঘানার রাজধানী আক্রার একটি আদালত।

এদিকে আদালতে বিচারের সময় শিশু হয়রানির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন বিচারক মিস ক্রিশ্চিয়ানা ক্যান। তিনি বলেন, ‘‘সামাজিক যোগাযোগ মাধ্যমে নগ্ন ছবি পোস্ট করার বিষয়টিতে আদালত বিরক্ত। এতে কোনো সংশয় নেই যে, ধর্ষণ, দূষণ, শারীরিক নির্যাতনের পাশাপাশি আপত্তিকর ছবি প্রকাশের বিষয়টিও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তিনি কি ছবি প্রকাশের আগে তার ছেলের অনুমতি নিয়েছেন? শিশুর অধিকারের প্রতি তার কি সম্মান রয়েছে? না, তার নেই। এগুলো প্রতিরোধের জন্যই এই নির্মম রায় দেওয়া হলো।’’

সিঙ্গেল মাদার রোজমন্ড ব্রাউন অ্যাকুয়াপেম পোলু নামে বেশি পরিচিত। ছবিটি গত বছর জুনে প্রকাশ করেছিলেন তিনি। তার এই কারাদণ্ডের পর অনেকেই এটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা বলেছেন। এর মধ্যে মার্কিন পপ গায়িকা কার্ডি বি রয়েছেন।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে বিষয়টি নিয়ে তিনি লিখেছেন, ‘অনেক আমেরিকানকে এই রকম ফটোশুট করতে দেখেছি। যদিও এটি আমার স্টাইল নয়। আমার মনে হয়, তিনি সেক্সুয়ালের চেয়ে প্রাকৃতিক বিষয়টিকেই বেশি গুরুত্ব দিয়েছেন। আমরা মনে হয় কারাদণ্ডের বিষয়টি একটু বেশিই নির্মম। আমার মতে, সামাজিক যোগাযোগ মাধ্যমে নিষেধাজ্ঞা অথবা সামাজিক কর্মকাণ্ড করার নির্দেশ দেওয়া যেতে পারত।’

তবে এ বিষয়ে আপিল করার সিদ্ধান্ত নিয়েছেন রোজমন্ড ব্রাউনের আইনজীবী অ্যান্ডি ভোর্টিয়া। ১৯ এপ্রিল এ বিষয়ে আবেদন জমা দিয়েছেন তিনি।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD