1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৫১ অপরাহ্ন

আরমানিটোলায় আগুনের ঘটনায় আরও দুই মরদেহ উদ্ধার

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

রাজধানীর আরমানিটোলার রাসায়নিক গুদামে আগুনের ঘটনায় আরও দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সর্বশেষ মরদেহ দুটি ছয় তলা ভবনের চিলেকোঠা থেকে উদ্ধার করা হয়। এ নিয়ে সেখানে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল চার জনে
শুক্রবার (২৩ এপ্রিল) রাত সোয়া তিনটার দিকে হাজী মূসা ম্যানশন নামের ছয়তলা ভবনের নিচতলার রাসায়নিক গুদামে আগুন লাগে। ওই ভবনের দোতলা থেকে পাঁচতলা পর্যন্ত লোকজন বসবাস করে। আগুন লাগার পর ভবনের ছাদে কিছু লোক আটকা পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান ফায়ার সার্ভিসের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন।
তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন আর আগুন বাড়ার কোনো সম্ভাবনা বা হতাহতের আশঙ্কা নেই। ভবনের দ্বিতীয় থেকে ষষ্ঠ তলা পর্যন্ত খুঁজে দেখা হয়েছে। ভেতরে কেউ আটকা পড়া নেই। সবাইকে বের করে আনা হয়েছে। আগুনের কারণ সম্পর্কে এখনও জানা যায়নি। এ বিষয়ে তদন্ত কমিটি করা হবে। তারা কারণ অনুসন্ধান করবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান সকালে আগুন লাগার ঘটনায় দুইজন নিহত হওয়ার কথা জানিয়েছিলেন। নিহতরা হলেন- মার্কেটের গার্ড রাসেল ও চতুর্থ তলার বাসিন্দা ইডেনের তৃতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া। এর পর আবার নতুন করে দুইজনের মরদেহ উদ্ধার করা হলো।
কর্নেল জিল্লুর রহমান বলেন, ‘এটি অপরিকল্পিত কেমিক্যাল মার্কেট। এই ভবনে আমরা কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা দেখতে পাইনি। ঘটনা তদন্তে চার সদস্যে কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ১০-১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবে। এ ঘটনায় আমাদের তিন জন কর্মী আহত হয়েছে।’

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD