1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৫:৪৯ অপরাহ্ন

ঈদেও চলবে না দূরপাল্লার বাস

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ৩ মে, ২০২১

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে চলমান বিধিনিষেধ আবারও বাড়িয়েছে সরকার। এ বিধিনিষেধ আগামী ১৬ মে পর্যন্ত। এই সময়ে বর্তমানের সব বিধিনিষেধ কার্যকর থাকবে, শুধু একটি ছাড়া। শহরের ভেতরে বাস বা গণপরিবহন চলাচল করবে। তবে দূরপাল্লার বাস আগের মতোই বন্ধ থাকবে।

সোমবার (৩ মে) মন্ত্রিপরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, জেলার মধ্যে গণপরিবহন চলবে ৬ মে থেকে। কিন্তু এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ থাকবে। এছাড়া ট্রেন ও যাত্রীবাহী নৌযানও বন্ধ থাকবে। যেসব মার্কেটে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানা হবে না, প্রয়োজনে সেসব মার্কেট বন্ধ করে দেওয়া হবে।

চাঁদ দেখা সাপেক্ষে ১৩ বা ১৪ মে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে। এক্ষেত্রে চলমান বিধিনিষেধ ১৬ মে পর্যন্ত বাড়ানোর কারণে ঈদেও চলবে না দূরপাল্লার কোনো বাস। ট্রেন ও লঞ্চও বন্ধ থাকবে ১৬ মে পর্যন্ত।

দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যে গত ১৪ এপ্রিল এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন দেয় সরকার। এরপর এক সপ্তাহ করে বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হয়। বর্তমানে তৃতীয় সপ্তাহ চলছে। আগামী বুধবার (৫ মে) চলমান বিধিনিষেধ শেষ হওয়ার কথা।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD