1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২২ অপরাহ্ন

খালেদা জিয়াকে বিদেশে নিতে আবেদন করা হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ৪ মে, ২০২১

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের কাছে বিএনপি বা তাঁর পরিবারের পক্ষ থেকে কোনো ধরনের আবেদন করা হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মঙ্গলবার রাজধানীর ফার্মগেটের পূর্ব রাজাবাজারের নাজনীন স্কুলে কর্মহীন অসহায় মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন বলেন, ‘তার চিকিৎসার জন্য পরিবারের নিবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী তার সাজা স্থগিত রেখে বাসায় চিকিৎসার সুযোগ করে দিয়েছেন। আমরা জানি তিনি এখন বেসরকারি একটা হাসপাতালে তার ইচ্ছা অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন। এখানে বিশেষজ্ঞ ডাক্তাররা তার চিকিৎসাসেবা দিচ্ছেন এ পর্যন্ত আমাদের জানা। এছাড়া তার চিকিৎসার বিষয়ে তার পক্ষ থেকে কোনো ধরনের আবেদন বা কোনো ধরনের নিবেদন আমাদের কাছে আসেনি।’

খালেদা জিয়া যেন উন্নত চিকিৎসা পান সেজন্য দেশে থেকে সেই ব্যবস্থা করে দেওয়ার কথা জানান তিনি।

দেশের বাইরে নিয়ে চিকিৎসা প্রসঙ্গে অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা আদালতের ব্যাপার। প্রধানমন্ত্রী যে ধারায় তার শাস্তি স্থগিত রেখে চিকিৎসার সুযোগ করে দিয়েছেন। আরও কিছু পেতে হলে তাকে আদালতের মাধ্যমেই আসতে হবে।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজা’য় তাঁর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পরে খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিল কিন্তু ফলাফল পজিটিভ আসে। এরপর ২৭ এপ্রিল রাতে তাঁকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন খালেদা জিয়ার চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। গতকাল ৩ মে তাঁকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD