1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২০ জুন ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন

‘মানবিক’ কারণে বিদেশে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে অনুমতি দিন: ফখরুল

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মানবুক কারণে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার যে সমস্যাটা হয়েছে, করোনার কোবিডোত্তর যেটাকে পোস্ট কোবিড জটিলতা হয়, সেই জটিলতা মাঝে মাঝে টার্ণ নেয় বিভিন্ন দিকে। তাছাড়া উনার যে বয়স এবং যে বিভিন্ন রোগ আছে, এর আগে উনি যে প্রায় তিন বছর কারাগারে ছিলেন, এখনো তিনি অন্তরীণই আছেন। এই অবস্থার প্রেক্ষিতে তার যেসমস্ত জটিলতা হয়েছে তা মারাত্মক আকার ধারণ করেছে তাই অন্তত মানবিক কারণে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে সরকারকে ব্যবস্থা নিতে হবে।

বৃহস্পতিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সারাদেশে করোনাভাইরাস সংক্রামণে নিহত দলীয় নেতা-কর্মীদের পরিবারকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে তিনি এই আহবান জানান। অনুষ্ঠানে মহানগর বিএনপির ১০জন নেতা-কর্মীর পরিবারকে ঈদের উপহার তুলে দিয়ে কর্মসূচির উদ্ভোধন ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের দেশের প্রায় বেশির ভাগ মানুষের আকাংখা আছে ইচ্ছা আছে যে, তার চিকিৎসাটা উন্নত কোনো হাসপাতালে হওয়া উচিত। বাংলাদেশে উন্নত হাসপাতালেই তিনি চিকিৎসা নিচ্ছেন তবে আরো উন্নত বিদেশে হাসপাতালে চিকিৎসা নেয়া সম্ভব কিনা তা চেষ্টা করে দেখছি।

তাছাড়া আপনারা জানেন যে, গতকাল তার পরিবার থেকে বিদেশে উন্নত চিকিৎসার জন্যে যে অনুমতি দরকার সেই অনুমতি চাওয়া হয়েছে। আমরা আশা করি, সরকার মানবিক কারণে তার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করবেন এবং এই দেশের ১৮ কোটি মানুষের সবচেয়ে প্রিয় নেতার সুচিকিৎসার ব্যবস্থা করবেন।

খালেদা জিয়ার চিকিৎসার অবস্থা তুলে ধরে মির্জা আলমগীর বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ২৭ তারিখ থেকে এভারকেয়ার হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন র‌য়েছেন। তাকে এখানে সর্বপ্রকার চিকিৎসা দেয়া হচ্ছে এবং আমাদের চিকিৎসকরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে তার চিকিৎসা করছেন।

কর্মসূচি:
খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় শুক্রবার বাদ জুম্মা সারাদেশে মসজিদে দোয়া মাহফিল ও বিভিন্ন উপাসনালয়ে প্রার্থনা সভার কর্মসূচি ঘোষণা করেছেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আগামীকাল শুক্রবার পবিত্র জামাতুল বিদা দিন আছে। সারাদেশে সমস্ত মসজিদ, বিভিন্ন প্রার্থনালয় যেগুলো আছে অন্যান্য ধর্মের সেগুলোতে আমাদের সমস্ত ইউনিটগুলো দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তির জন্য দোয়া অনুষ্ঠান করবেন, প্রার্থনা সভা করবেন। আমি সকল ইউনিটের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ করছে যে, তারা যেন জনগনকে নিয়ে দেশনেত্রীর রোগমুক্তির জন্য দোয়া চাইবেন।

বাংলাদেশে করোনাভাইরাস সংক্রামণ মোকাবিলায় সরকারের ব্যর্থতা, অযোগ্যতা এবং ভ্যাকসিন সংগ্রহ নিয়ে সরকারের ‘দুর্নীতি’র কঠোর সমালোচনা করেন মির্জা আলমগীর।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত সারাদেমে ৪২৫ জন নেতা-কর্মীরা মারা যায় বলে জানানো হয় অনুষ্ঠানে।

কেন্দ্রীয় দফতরে দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের পরিচালনায় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিএনপির হাবিব উন নবী খান সোহেল, মুন্সি বজলুল বাসিত আনজু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, যুব দলের এসএম জাহাঙ্গীর, ছাত্র দলের ফজলুর রহমান খোকন, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর উদযাপন উপকমিটির সদস্য আতিকুর রহমান রুমন, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস উপস্থিত ছিলেন।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD