1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২০ জুন ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক:
  • প্রকাশিত | সোমবার, ১০ মে, ২০২১

বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার চার দেশের নাগরিকদের আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বুধবার থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। সোমবার মধ্যপ্রাচ্যের দেশটির জাতীয় জরুরি সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ নিষেধাজ্ঞার এই ঘোষণা দিয়েছে। বাংলাদেশ ছাড়া অন্য তিনটি দেশ হলো পাকিস্তান, নেপাল ও শ্রীলংকা।

নিষেধাজ্ঞার ঘোষণা দিয়ে সংস্থাটি টুইট বার্তায় লিখেছে, ‘বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কার যাত্রীদের আমিরাত প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে। এসব দেশের জাতীয় ও বিদেশি এয়ারলাইন্সের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এমনকি অন্য দেশ হয়েও এসব দেশের যাত্রীরা আমিরাত প্রবেশ করতে পারবে না।’

এসব দেশ থেকে কেউ আরব আমিরাতে ঢুকতে না পারলেও চার দেশের সঙ্গে ফ্লাইট চালু থাকবে বলে সংস্থাটি জানিয়েছে। এই সময়ে মধ্যপ্রাচ্যের দেশটি থেকে কেউ এসব দেশে আসতে পারবেন।

যারা আমিরাতে আসতে পারবেন সেসব যাত্রীদের ৭২ ঘণ্টার পরিবর্তে ৪৮ ঘণ্টা আগের আরটিপিসিআর পরীক্ষায় নেগেটিভ সনদ দেখাতে হবে। সংযুক্ত আরব আমিরাত আসার পরে তাদের অবশ্যই একটি পিসিআর পরীক্ষা করতে হবে। এছাড়াও প্রবেশের চার ও আটদিন পর পিসিআর পরীক্ষার সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে ১০ দিন কোয়ারান্টিনে থাকতে হবে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD