1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৩:০১ অপরাহ্ন

বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শনিবার, ৫ জুন, ২০২১

ঢাকা শহরে সকাল থেকে ৫৫ মিলিমিটার বর্ষণ হয়েছে। মাঝারি ধরনের ভারী এ বৃষ্টিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে কর্মজীবী মানুষদের দুর্ভোগে পোহাতে হচ্ছে।
বৃষ্টিতে মিরপুর, ধানমন্ডি, রামপুরা, বাড্ডা, উত্তরা, মগবাজার, পুরান ঢাকার বিভিন্ন এলাকায় পানি জমে যায়। ফলে সৃষ্টি হয় যানজটের। এতে দুর্ভোগে পড়েন নগরবাসী। এছাড়া কর্মজীবী সাধারণ মানুষকে পড়তে উভয় সংকটে।

আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান জানিয়েছেন, শনিবার (৫ জুন) সকাল থেকে রাজধানীতে ৫৫ মিলিমিটার বর্ষণ হয়েছে। অর্থাৎ মাঝারি ধরনের ভারী বর্ষণ হয়েছে। কিছু কিছু জায়গায় আরও বৃষ্টিপাত হতে পারে।

আব্দুর রহমান জানান, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ইয়াঙ্গুন উপকূল পর্যন্ত অগ্রসর হয়েছে এবং তা আরো অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে।

এ অবস্থায় আগামী রোববার (৬ জুন) সকাল পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এর আগে গত মঙ্গলবার (১ জুন) বৃষ্টিতে তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল ঢাকার বিভিন্ন এলাকায়। কোনো রাস্তায় ঘণ্টা ছাড়িয়ে ১৫ ঘণ্টারও বেশি সময় বৃষ্টির পানি ছিল। সেদিন সেসব এলাকার মানুষের দুর্ভোগের কমতি ছিল না। সেদিন ৮০ মিলিমিটার বর্ষণ হয়েছিল। আজও বৃষ্টির পর ঢাকায় বেশ কিছু রাস্তায় পানি জমেছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD