1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৩:০২ অপরাহ্ন

ডিএনসিসিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | রবিবার, ৬ জুন, ২০২১

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় একযোগে ১৪ দিনব্যাপী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন হয়েছে। শনিবার (৫ জুন) রাজধানীর মিরপুর-১০ এলাকায় রাড্ডা এমসিএইচ-এফপি সেন্টারে এই ক্যাম্পেইনের উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম।

ডিএনসিসি মেয়র বলেন, ভিটামিন-এ এর অভাবে শিশুর স্বাভাবিক বৃদ্ধি ব্যাহত হয়। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায় এবং রাতকানা ও অন্ধত্বসহ চোখের নানান রোগ হয়। তাই শিশুর সুস্থভাবে বেঁচে থাকা, স্বাভাবিক বৃদ্ধি ও দৃষ্টিশক্তির জন্য ভিটামিন-এ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল (১ লাখ আই ইউ) এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের ভিটামিন-এ ক্যাপ্সুল (২ লাখ আই ইউ) খাওয়ানো হবে।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১০টি অঞ্চলের আওতাধীন ৫৪টি ওয়ার্ডের এক হাজার নয় শত পাঁচটি কেন্দ্রে একযোগে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে। ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত মোট ১৪ দিন এই ক্যাম্পেইন পরিচালিত হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসন ও দূষণ নিয়ন্ত্রণে পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে। আমরা আশা করি, সবার সহযোগিতায় এই কার্যক্রম ​অব্যাহত থাকবে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD