1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন

গুলিবিদ্ধ যুবলীগ কর্মী জাকারিয়ার পাশে ব্যারিস্টার তৌফিকুর রহমান

বিশেষ প্রতিবেদক-
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
গুলিবিদ্ধ জাকারিয়ার পাশে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার তৌফিকুর রহমান সহ যুবলীগ কর্মীরা।

নরসিংদীর মাধবদী থানা আওয়ামী লীগের সভা থেকে ফেরার পথে সন্ত্রাসীদের হামলায় যুবলীগ কর্মী জাকারিয়া সহ ২ জন গুলিবিদ্ধ ও ৮ জন আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। বুধবার (১৬ জুন) রাত ৮টার দিকে মাধবদী পৌরসভার মোড়ে এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনা শুনে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার তৌফিকুর রহমান ঢাকা থেকে ছুটে আসেন নরসিংদী সদর হাসপাতালে। এ ঘটনার তীব্র নিন্দা ও বিচারের দাবী জানিয়ে তিনি জানান, গুলিবিদ্ধ জাকারিয়ার পাশে আছেন তিনি। বুধবার রাতেই আহতদের মাঝে গুলিবিদ্ধ দুজনকে সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া শেষে উন্নত চিকিৎসা দেয়ার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানান ব্যারিস্টার তৌফিকুর রহমান।

এদিকে বৃহস্পতিবার সকালে আহত জাকারিয়াকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান নরসিংদী পৌরসভার সাবেক মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কামরুজ্জামান সহ দলীয় নেকর্মীরা। এ ঘটনার তীব্র নিন্দা ও বিচারের দাবী জানানিয়ে বুধবার রাতে নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজের নেতৃত্বে যুবলীগ কর্মীরা সদর হাসপাতালের সামনে এক বিক্ষোভ মিছিল করেন।
গুলিবিদ্ধ হয়ে আহত জাকারিয়া (৪২) মাধবদী পৌরসভার সাবেক কমিশনার ও সদর থানা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি এবং কেন্দ্রীয় আওংয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার তৌফিকুর রহমান এর অনুসারি যুবলীগ কর্মী।

ঘটনা সূত্রে যানা যায়, নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন ও দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে, আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ-এর ৭২ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে বুধবার বিকালে মাধবদী থানা আওয়ামী লীগের আহবায়ক কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হচ্ছিল। মাধবদী শহরের রমনী কমিউনিটি সেন্টারের মিটিং চলাকালে মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক ও তার সহযোগীরা সেখানে যায়। এ সময় ব্যানারে তাঁর নাম না থাকায় মিটিং না করতে নিষেধ ও গালিগালাজ করে চলে যান। ওই মিটিং শেষে মাধবদী পৌরসভার সাবেক কমিশনার জাকারিয়াসহ ১০/১৫ জন নেতাকর্মী পৌরসভার মোড় হয়ে ফিরছিলেন।
এ সময় সন্ত্রীরা তাদের ওপর গুলি করাসহ অতর্কিত হামলা চালানো হয়। এতে জাকারিয়া ও নূরালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব আবুল কালাম (৩৮) গুলিবিদ্ধ সহ ৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের ঢাকা সহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক নাসিম আল ইসলাম সাংবাদিকদের বলেন, আহত দুইজনের একজনের ডান পায়ে ও অপরজনের বাম পায়ে ফোটা দেখা গেছে। গুলিবিদ্ধ কী না পরীক্ষার পর বলা যাবে। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে গুলিবিদ্ধ জাকারিয়ার বড়ভাই নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন (সাবেক কমিশনার) বলেন, ‘পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্য পৌর মেয়র মোশররফ ও তার সন্ত্রাসী বাহিনী আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে গুলি করে।’

তবে মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, ‘তারা পূর্ব পরিকল্পিতভাবে মিছিল নিয়ে এসে আমার লোকজনের ওপর হামলা করেছে। এতে কয়েকজন আহত হয়েছেন।’
মাধবদী থানার ওসি সৈয়দুজ্জামান দুইজন গুলিবিদ্ধ হওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে এখনও কেউ থানায় অভিযোগ করেনি।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD