1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

বৃষ্টিতে শুরু রাজধানীর সকাল, জলাবদ্ধতায় ভোগান্তি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ২২ জুন, ২০২১

আষাঢ়ের ৮ম দিন আজ। আষাঢ়-শ্রাবণ এই দুই মাস নিয়ে বর্ষা ঋতু। স্বভাবতই শুরু থেকে বৃষ্টি নিয়ে এসেছে এই মাস। প্রতিদিনই বৃষ্টি ঝড়ছে বিভিন্ন সময়ে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে শুরু হয় মুষলধারে বৃষ্টি। যেন থামার কোনো নাম নেই। সকাল সাড়ে ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টি অব্যাহত রয়েছে। প্রায় তিন ঘণ্টার টানা বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী।

বিশেষ করে রাজধানীর অফিসগামী ও কর্মজীবী মানুষদের ভোগান্তি চরমে উঠেছে। টানা বৃষ্টির ফলে পানির নিচে তলিয়ে গেছে ঢাকার নিম্নাঞ্চলগুলো। ডুবে গেছে রাস্তাঘাট। কিছু কিছু সড়ক রয়েছে হাঁটু পানির নিচে। রিকশা, প্রাইভেটকার ও মোটরসাইকেলের বেশিরভাগ ডুবে যাচ্ছে পানির নিচে।

রাজধানী ঘুরে দেখা গেছে, মুগদা হাসপাতালের সামনের রাস্তাটিতে হাঁটুর ওপরে পানি জমেছে। এতে বিপাকে পড়েছে সেখানে চিকিৎসাসেবা নিতে আসা রোগীরা। তারা এই পানি পেরিয়ে কোনোভাবেই হাসপাতালের গেট পর্যন্ত যেতে পারছে না। এ ছাড়া মুগদা এলাকার বেশির ভাগ রাস্তা রয়েছে পানির নিচে। এতে ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী।

রাজধানীর ফকিরাপুল ও মতিঝিল এলাকা পানির নগরীতে পরিণত হয়েছে। শুধুমাত্র শাপলা চত্বর ব্যতিত সব রাস্তা পানির নিচে তলিয়ে গেছে। এই রাস্তাগুলোতে ভাঙাচোরা ও খানাখন্দ থাকায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এ ছাড়া মিরপুর ও মালিবাগ এলাকায়ও দেখা গেছে জলাবদ্ধতা।

আবহাওয়া অফিস বলছে, আজ দিনভর রাজধানীতে বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে আকাশ মেঘলা থাকতে পারে। রাজধানীর বাইরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সারাদিনই থেমে থেমে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার সকালে আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ এ কথা জানান।

তিনি বলেন, বর্ষাকাল চলছে। তাই সকাল, বিকেল, দুপুর ও রাতে যেকোনো সময়ই বৃষ্টি দেখা দিতে পারে। আজ সকালে শুরু হওয়া বৃষ্টি দুপুর পর্যন্ত থেমে থেমে চলবে। দুপুরের পর একটু কমতে পারে। রোদের দেখা পাওয়ার সম্ভাবনা কম। বলা যেতে পারে সারাদিনই থেমে থেমে বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সোমবার সন্ধ্যায় দেয়া তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ঢাকায় ছিল ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় (সোমবার সন্ধ্যা পর্যন্ত) সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চট্টগ্রাম বিভাগের মাইজদীকোর্ট এলাকায় ৭৮ মিলিমিটার। এর বাইরে ঢাকা, ময়মনসিংহ, সন্দীপ, কক্সবাজার, কুতুবদিয়া, মোংলাসহ বিভিন্ন অঞ্চলেও বৃষ্টিপাত হয়েছে। আগামী দুই দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি কমতে পারে। আর পাঁচ দিনের পূর্বাভাসে আবহাওয়া পরিবর্তন হতে পারে বলে বলা হয়েছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD