1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
দেশে করোনায় সর্বোচ্চ রেকর্ড শনাক্ত ৮৩৬৪, মৃত্যু আরও ১০৪ - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 11:40 pm

দেশে করোনায় সর্বোচ্চ রেকর্ড শনাক্ত ৮৩৬৪, মৃত্যু আরও ১০৪

Reportar Name
  • Update Time | Monday, June 28, 2021,

দেশে গেল ২৪ ঘণ্টায় আট হাজার ৩৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এনিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল মোট ৮ লাখ ৯৬ হাজার ৭৭০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১০৪ জনের মৃত্যু হয়েছে। দেশে মোট মৃত্যুর সংখ্যা দা্ঁড়াল ১৪ হাজার ২৭৬ জনে। সোমবার (২৮ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৭৮৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে সরকারি-বেসরকারি ৫৫৪টি ল্যাবরেটরিতে ৩৫ হাজার ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৩ দশমিক ৮৬ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৫ লাখ ৪১ হাজার ৮৪০টি। গত বছরের ৮ মার্চ থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৭১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৫৭০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৭ হাজার ৬৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০৪ জনের মধ্যে ৩৫ জন খুলনার। এছাড়া ঢাকায় ২৭, চট্টগ্রামে ১৯, রাজশাহীতে ৭, বরিশালে ২, রংপুরে ৯ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

মারা যাওয়াদের মধ্যে ৬৮ জন পুরুষ এবং ৩৬ জন নারী। এদের মধ্যে ৭ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৪ হাজার ২৭৬ জনের মধ্যে পুরুষ ১০ হাজার ১৮৬ জন এবং নারী ৪ হাজার ৯০ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৮ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৩, ৪১ থেকে ৫০ বছরের ১৪, ৩১ থেকে ৪০ বছরের ৪ এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD