1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন

মৌলভীবাজারে নতুন আক্রান্ত ২৫ জন

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ৩০ জুন, ২০২১

মৌলভীবাজারে বাড়ছে করোনা সংক্রমণের হার। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন নতুন নতুন মানুষ। সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি বাস্তবায়নে জেলার সব উপজেলায় প্রতিদিন বের হচ্ছে মোবাইল কোর্ট। মাঠে তদারকি করছেন জেলা প্রশাসক।

বুধবার (৩০ জুন) মৌলভীবাজার সিভিল সার্জনের অফিস জানায় সর্বশেষ গত ২৪ ঘন্টায় ৫৭টি নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪৪ ভাগ। জেলায় এ পর্যন্ত মোট ২৯৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট মারা গেছেন ৩৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১০ জন। মোট সুস্থ হয়েছেন ২৬৪২ জন। হাসপাতালে আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন ৭ জন আর সন্দেহভাজন আছেন ২৭ জন।

এদিকে স্বাস্থ্যবিধি না মানায় জেলায় গত ২৪ ঘন্টায় ১৮৬ জন ব্যক্তিকে ১ লক্ষ ৪৩ হাজার ৭৫০ টাকা জরিমানা প্রদান করেছেন নির্বাহি ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এ অবস্থায় জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মৌলভীবাজারে মাঠে নেমেছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান। সকাল থেকে রাত পর্যন্ত মৌলভীবাজার শহরে তিন দফায় তিনটি টিমে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এতে র‍্যাব ও পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

জেলা শহরসহ সাতটি উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, সহকারী কমিশনার (ভূমি) গণ ও জেলা প্রশাসন, মৌলভীবাজার এর সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।

জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্নস্থানে আইন অমান্য করে শপিংমল-মার্কেট খোলা রাখা, গণপরিবহন ও সিএনজি চলাচল, স্বাস্থ্যবিধি না মেনে বাইরে অবস্থান করায় দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫(১) (খ) ধারামতে ১৮৬ মামলায় ১ লাখ ৪৩ হাজার ৭৫০ টাকা প্রদান ও আদায় করা হয়।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD