1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:১০ অপরাহ্ন

চলতি সপ্তাহে ২০ জেলায় বন্যার আশংকা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শুক্রবার, ২ জুলাই, ২০২১

চলতি সপ্তাহেই দেশের কোন কোন অঞ্চলে বন্যা দেখা দেবে। উজানে ভারী বৃষ্টি ও দেশের নদীগুলোর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হবার ফলে এই বন্যা হতে পারে বলে আশঙ্কা বন্যার পূর্বাভাস কেন্দ্রের। সপ্তাহব্যাপি অব্যাহত থাকার পর আরও কয়েকটি বন্যা হতে পারে জুলাই মাসে।

মৌসুমী বায়ুর প্রভাবে দেশে এবছর বেশি বৃষ্টিপাত হচ্ছে। ভারতের আসামেও ভারী বৃষ্টি হচ্ছে বেশ কিছুদিন ধরে। এর ফলে দেশের নদীগুলোতে পানি বাড়তে শুরু করেছে।

উজানে ভারী বৃষ্টির ফলে চলতি সপ্তাহেই বন্যার আশঙ্কা করছে বন্যার পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। এতে ভাসতে পারে দেশের অন্তত ২০টি জেলা। বন্যা পূর্বাভাস কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভূঁইয়া বলেন, দেশের উত্তরাঞ্চল, উত্তর পূর্বাঞ্চল, মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলের জেলাগুলো এবার প্লাবিত হতে পারে। স্বল্প ও মধ্যমেয়দী বন্যার শঙ্কার কথাও জানান তিনি।

তিনি জানান, আগামী ১০ থেকে ১২ দিন পর্যন্ত আসামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে দেশের বিভিন্ন অঞ্চলেও ভারী বৃষ্টি হতে পারে। এসব কারণে পদ্মা, যমুনা, তিস্তা, ব্র²পুত্র, সুরমা, কুশিয়ারা, সাঙ্গু, ও মাতামুহুরী নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে পারে।

এছাড়া, চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য অঞ্চলে পাহাড় ধ্বসের আশঙ্কাও করছে বন্যা পূর্বাভাস কেন্দ্র।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD