1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বসের ওজন ৩১ মণ, দাম ১২ লাখ! - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
November 30, 2022, 11:04 am

বসের ওজন ৩১ মণ, দাম ১২ লাখ!

Reportar Name
  • Update Time | Sunday, July 4, 2021,

মেসি, রোনালদো, ম্যারাডোনা, পেলে, জিদান- কত নামেই না পরিচিত পায় কোরবানির হাটের বিশাল বিশাল গরুগুলো। এবার দেখা মিলেছে বস-এর। ভালোবেসে মালিক গরুটির নাম দিয়েছে ‘দিনাজপুরের বস’। মাত্র ৪ বছর বয়সেই বসের ওজন হয়েছে ১ হাজার ২০০ কেজি, অর্থাৎ প্রায় ৩১ মণ।

দিনাজপুরের ঘোড়াঘাট পৌর এলাকার বড় গলিতে নেচার ফ্রেশ ডেইরি খামারে গিয়ে বসের দেখা মিলেছে।

খামারে গিয়ে দেখা যায়, গলায় রশি ও দু’পাশে টানা দিয়ে দানবাকৃতির এ গরুকে বেঁধে রাখা হয়েছে। তার দেখভাল করছেন এক শ্রমিক। এলাকার লোকজন এসে গরুটিকে দেখে যাচ্ছে। কেউ কেউ গরুটির সঙ্গে সেলফিও তুলছে। কালো চামড়ার ‘দিনাজপুরের বস’র উচ্চতা ৬ ফুট ৪ ইঞ্চি।

খামারে কর্মরত শ্রমিকেরা জানিয়েছেন, গরুটি প্রতিদিন প্রায় ১২০ লিটার পানি পান করে। এছাড়া একে প্রতিদিন ১২ কেজি দানাদার খাদ্য ও ২০ কেজি খড় খাওয়ানো হয়।

গরুটির মালিক শাহ নেওয়াজ জানান, ফিজিয়ান জাতের এ গরুর বয়স ৪ বছর। তার খামারের একটি গাভী থেকে এটি জন্ম নেয়। খাদ্যাভ্যাস ভালো থাকায় এর ওজন দাঁড়িয়েছে ১ হাজার ২০০ কেজি। আশপাশের বিভিন্ন এলাকার দর্শনার্থী ও গরু ব্যবসায়ী গরুটিকে দেখতে আসে। অনেকেই কিনতে চায়। এখন পর্যন্ত বসের দাম উঠেছে ৯ লাখ টাকা।

তিনি জানান, তার চাহিদা ১২ লাখ টাকা। আসন্ন কোরবানির ঈদের হাটে গরুটি তোলা হবে। চাহিদা মতো দাম পেলেই ‘দিনাজপুরের বস’ বিক্রি করে দেবেন তিনি।

এ বিষয়ে ঘোড়াঘাট উপজেলা প্রাণিসম্পদক সম্প্রসারণ কর্মকর্তা (এলডিডিপি) রাকিবা খাতুন বলেন, ‘শাহ নেওয়াজ সচেতন ও সফল খামারি। তার খামারে ‘দিনাজপুরের বস’সহ প্রায় ৭০টি গরু রয়েছে। এ বিশাল আকৃতির গরুটির স্বাস্থ্য সুরক্ষা ও যত্নে আমরা সার্বিক পরামর্শ ও প্রয়োজনীয় সহযোগিতা দিচ্ছি।’

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD