1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

গাবতলীর পশুর হাটে ১০ লাখ টাকা জরিমানা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ১৯ জুলাই, ২০২১

স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও ইজারার শর্ত ভঙ্গ করায় গাবতলী পশুর হাটে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ঈদুল আজহা উপলক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ১টি স্থায়ী ও ৮টি অস্থায়ী মোট ৯টি পশুর হাট পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার দুপুরে (১৯ জুলাই) গাবতলী পশুর হাটের সার্বিক পরিস্থিতি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, পশুর হাটটিতে স্বাস্থ্যবিধি ল‌ঙ্ঘনের একাধিক চিত্র পরিলক্ষিত হ‌ওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে ১০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি বলেন, প্রত্যেকটি পশুর হাটেই সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে প্রতিপালন করতে হবে, অন্যথায় আইনানুগ ব্যবস্থার সম্মুখীন হতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, প্রতিটি হাটেই পর্যাপ্ত সংখ্যক মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় অন্যান্য সামগ্রীও সরবরাহ করা হয়েছে। পশুর হাটগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, ক্রেতা এবং বিক্রেতা উভয়কে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সঠিকভাবে ব্যবহার করতে হবে।

তিনি বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতি বিবেচনায় প্রথমবারের মতো ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাভুক্ত পশুর হাটগুলোতে এবার র‌্যাপিড এন্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছে।

নিজের পরিবারসহ শহর ও দেশকে সুরক্ষিত রাখার জন্য কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে আমাদের সকলকেই সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান মেয়র।

মেয়র বলেন, আসন্ন ঈদুল আজহায় ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করার জন্য ১১ হাজার কর্মী মাঠে থাকবে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD