1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৫ অপরাহ্ন

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের লক্ষে মশক নিধনে চিরুনি অভিযান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের

আলি হোসেন শ্যামল
  • প্রকাশিত | মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে রাজধানীর উত্তরায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের লক্ষে মশক নিধনে চিরুনি অভিযান এবং জনসচেতনামূলক কার্যক্রম সরেজমিনে যেয়ে পরিদর্শন করেন মেয়র আতিকুল ইসলাম
মঙ্গলবার ১০ ই আগস্ট,সকাল ১১ ঘটিকায় উত্তরা ৪ নং সেক্টর বাংলাদেশ ক্লাবে এডিস মশা,ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের লক্ষে জনসচেতনামূলক এ কর্মসূচির আয়োজন করেন উত্তর সিটি করপোরেশন। উক্ত জনসচেনতামূলক কর্মসূচি তে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার খান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর হাসিনা বারি, কাউন্সিলর ইসহাক।
ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা জনগণকে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচতন করার জন্য এই পর্যন্ত ৫৪ টা ওয়ার্ড ঘুরেছি, এবং কোথায় কোথায় এডিস মশার উৎপন্ন সেগুলো খুঁজে বের করে ব্যাবস্থা গ্রহণ করেছি। আপনারা প্রতি শনিবার সকাল ১০ টায় আপনার বাড়ির আঙিনা পরিষ্কার করুন। আপনার চারপাশ পরিষ্কার রাখুন। যাদের যাদের বাড়িতে ডেঙ্গু, এডিস মশার লার্ভা পাওয়া গেছে, তাদেরকে আমরা জরিমানা করেছি। এমনকি মামলাও দিয়েছি। এই পর্যন্ত আমরা ১ লক্ষ ১০ হাজার ৯১ টা স্থাপনা পরিদর্শন করেছি। এর মধ্যে এসিডের লার্ভা পেয়েছি ৯৬৩ টি স্থাপনা থেকে। ৮০ হাজার ৩ শত ৬২ টি স্থাপনায় কীটনাশক প্রয়োগ করেছি। নিয়মিত মালা দিয়েছি ২৮ টি এবং মোট মামলার সংখ্যা ২ শত ৩৬ টি। জরিমানা করা হয়েছে ৪৩ লক্ষ ৯৯ হাজার ৭ শত টাকা। এর মধ্যে ১ টি মামলায় ১ জনের ১৫ দিনের জেল হয়েছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD