1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ অপরাহ্ন

নরসিংদীতে ৫হাজার গাছের চারা বিতরণ কার্যক্রমের উদ্বোধন

নরসিংদী প্রতিনিধি:
  • প্রকাশিত | শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

মুজিব বর্ষের আহ্বান লাগাই গাছ বাড়াই বন এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীতে গাছের চারা বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকালে নরসিংদী পৌরসভার প্রয়াত মেয়র জনবন্ধু লোকমান হোসেন এর বাড়িতে ফুল, ফল, ঔষধি সহ বিভিন্ন প্রজাতির চারা বিতরণ করা হয়। জলবায়ু ট্রাস্ট এর অর্থায়নে ২০২০-২১ অর্থবছরের সংসদ সদস্যদের জন্য বরাদ্দকৃত পাঁচ হাজার চারা বিনা মূল্যে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী সদস্য তামান্না নুসরাত বুবলী এমপি।
এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী বন বিভাগের কর্মকর্তা মো: আব্দুর রশিদ, আব্দুস ছালাম সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তাবৃন্দ।

তামান্না নুসরাত বুবলী, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে বন বিভাগের চারা বিতরণ কার্যক্রম প্রশংসনীয়। গাছপালা আমাদের পরম বন্ধু। গাছপালা ছাড়া পৃথিবীতে আমাদের জীবন অচল। বাতাসে শ্বাস নিতে না পারলে আমাদের মৃত্যু অনিবার্য। বাতাস থেকে অক্সিজেন নিয়ে আমরা বাঁচি। নিঃশ্বাসের সঙ্গে আমরা কার্বন ডাইঅক্সাইড নামে বিষাক্ত গ্যাস বাতাসে ছাড়ি। অন্যদিকে গাছপালা বাতাস থেকে কার্বন ডাইঅক্সাইড গ্রহণ করে ও বাতাসে অক্সিজেন ছাড়ে। গাছপালা না থাকলে একসময় বাতাসের অক্সিজেন শেষ হয়ে যেত। গাছপালা থেকে আমরা আম, জাম, কাঁঠাল ইত্যাদি ফল সহ খাদ্যশস্য পাই। এছাড়া প্রয়োজনীয় জ্বালানীও আমরা গাছ থেকে পাই। তাই বেশি বেশি গাছ লাগাতে হবে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD