1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৫২ অপরাহ্ন

ই পাসপোর্ট পাচ্ছেন গ্রিসের বাংলাদেশিরা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

গ্রিসের এথেন্সে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সোমবার(১৩ সেপ্টেম্বর) তিনি তা উদ্বোধন করেন বলে গণমাধ্যমকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি মোতাবেক মুজিববর্ষে ই-পাসপোর্ট সাধারণ জনগণের হাতে তুলে দেওয়া হয়েছে।”

তিনি জানান, বাংলাদেশের সব পাসপোর্ট অফিস থেকে এখন ই পাসপোর্ট ইস্যু করা হচ্ছে। এ পর্যন্ত ১০ লাখ ৬২ হাজার ‘ই পাসপোর্ট’ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৫ সেপ্টেম্বর প্রথম বৈদেশিক মিশন হিসেবে জার্মানির বার্লিনে ‘ই পাসপোর্ট’ কার্যক্রম উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গ্রিসে এথেন্স থেকে দূরে বসবাসকারী প্রবাসীরা যেন সহজে পাসপোর্টের আবেদন করতে পারে সেজন্য ‘ই পাসপোর্ট’ আবেদনের যন্ত্রপাতিসহ একটি মোবাইল ইউনিট রাষ্ট্রদূতের কাছে হস্তান্তর করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উদ্বোধন শেষে মন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেন।

অনুষ্ঠানে পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী, গ্রিসে বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD