1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
ডিসেম্বরে চালু হচ্ছে ঢাকা নগর পরিবহন - Dhaka 24 | Most Popular Bangla News | Breaking News | Sports
May 20, 2022, 4:23 am

ডিসেম্বরে চালু হচ্ছে ঢাকা নগর পরিবহন

Reportar Name
  • Update Time | Tuesday, October 5, 2021,

‘ঢাকা নগর পরিবহন’ নামে ১২০টি নতুন বাস দিয়ে ১লা ডিসেম্বর থেকে শুরু হচ্ছে বাস রুট রেশনাইজেশনের প্রথম ধাপ। কেরানীগঞ্জের ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত চলবে এই পরিবহন। প্রায় ২১ কিলোমিটারের এই রুটে প্রতি কিলোমিটার যাতায়াত ভাড়া পড়বে দুই টাকা ২০ পয়সা।

মঙ্গলবার (৫ অক্টোবর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগরভবনে বাস রুট রেশনালাইজেশন কমিটির ১৮তম সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি ও ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ঘাটারচর থেকে কাঁচপুর একটি পাইলটিং রুট নির্ধারণ করেছি। এই রুটে নতুন নিয়ম এবং পদ্ধতিতে বাস চলবে। সবার প্রচেষ্টায় আমরা এতদূর আসতে পেরেছি। নগরে সড়কে শৃঙ্খলা ফেরাতে গত এক বছর আমরা অক্লান্ত পরিশ্রম করেছি। বিষয়টি অত্যান্ত জটিল ও দরুহ ছিল। এখন আমরা লক্ষ্য পূরণে কাছাকাছি আছি।

ডিএসসিসি মেয়র আরও বলেন, আগামী ১ ডিসেম্বর এই রুটে বাস চলাচল শুরু হবে এটা আমরা চূড়ান্ত করেছি। বাসগুলো জয়েন ভেঞ্চারের মাধ্যমে পরিচালিত হবে। পরে পুরো ঢাকায় কয়েকটি কোম্পানির মাধ্যমে বাস চলবে। ঘাটারচর থেকে কাঁচপুর রুটে কোন পুরানো বাস চলবে না। এখানে নতুন বাস যোগ হবে। এতে পরিবহন মালিকেরা সম্মতি দিয়েছেন।

বাস রুট রেশনালাইজেশন কমিটির ১৮তম সভায় অংশ নিয়ে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকায় গণপরিবহনে নতুন দিগন্ত উন্মোচিত হচ্ছে। এর মাধ্যমে নগরে গণপরিবহনে শৃঙ্খলা আসবে। চালকের মাঝে প্রতিযোগিতাপূর্ণ মনোভাব থাকবে না। নতুন এই রুটে ৪০টির বেশি যাত্রী ছাউনি করা হবে। বাস বে হবে ১৬টি।

তিনি আরও বলেন, জায়গা সংকটের কারণে বাস বে এর সংখ্যা বাড়ানো যাচ্ছে না। এ ছাড়া এই রুটের বাসগুলোর রঙ কী হবে, তা আগামী ১৪ অক্টোবরের মধ্যে জমা দিতে সংশ্লিষ্টদের বলা হয়েছে। পরে ২০ অক্টোবর বাসের রঙ নির্ধারণ করা হবে।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD