1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:২৫ অপরাহ্ন

কাপড়-আচার বিক্রির আড়ালে আইসের কারবার করতেন তারা!

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

রাজধানীর যাত্রাবাড়ী থেকে ভয়ঙ্কর মাদক ক্রিস্টাল মেথ বা আইস সিন্ডিকেটের অন্যতম হোতা হোছেন ওরফে খোকন ও তার সহযোগী মোহাম্মদ রফিককে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে পাঁচ কেজি ৫০ গ্রাম আইস, একটি চালানসহ বিদেশি অস্ত্র ও গুলি জব্দ করা হয়। আইসের বাজারমূল্য প্রায় সাড়ে ১২ কোটি টাকা। আচার ব্যবসার আড়ালে আইস নামক মাদকের কারবার করত চক্রটি।

নৌপথ ব্যবহার করে তারা মাদকের চালান দেশে নিয়ে আসতেন। চক্রটি এর আগে ইয়াবা কারবারের সঙ্গেও জড়িত ছিল। বিগত কয়েক মাস ধরে তারা আইস পাচার করে আসছিল। পরে আচারের প্যাকেটে মাদক ঢুকিয়ে দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিত।

শনিবার (১৬ অক্টোবর) কাওরানবাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত মাদক হলো আইস বা ক্রিস্টাল মেথ। শারীরিক ও মানসিক উভয় ক্ষেত্রে এটির নেতিবাচক প্রভাব রয়েছে। এই মাদকের প্রচলনের ফলে তরুণ-তরুণীদের মানসিক বিকাশ বাধাগ্রস্থ হচ্ছে এবং অস্বাভাবিক আচরণ পরিলক্ষিত হয়। এই মাদকে আসক্ত হয়ে নানা অপরাধে জড়িত হয়ে পড়ছে।

তিনি আরও জানান, র‌্যাব সদর দফতর গোয়েন্দা শাখা এবং র‌্যাব-১৫-এর একটি আভিযানিক দল শনিবার ভোরে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে টেকনাফ আইস সিন্ডিকেটের অন্যতম হোতা মো. হোছেন ওরফে খোকন ও তার সহযোগী মোহাম্মদ রফিককে গ্রেফতার করে। এ সময় জব্দ করা হয় প্রায় পাঁচ কেজি ৫০ গ্রাম পরিমাণ আইস। যার বাজারমূল্য আনুমানিক ১২.৫ কোটি টাকা। এছাড়া তাদের নিকট হতে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গোলাবারুদ, দুটি মোবাইল তিনটি দেশি-বিদেশি সিমকার্ড এবং মাদক ব্যবসায় ব্যবহৃত ২০ হাজার টাকা জব্দ করা হয়।

র‍্যাব আরও জানায়, গ্রেফতার মো. হোছেন এই চক্রের মূল হোতা। তিনি তার কাপড় ও আচারের ব্যবসার আড়ালে মাদকের চালান দেশের বিভিন্ন স্থানে পাঠাতেন। তার নামে বিভিন্ন থানায় অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা রয়েছে। গ্রেফতার মোহাম্মদ রফিক এই চক্রের একজন সক্রিয় সদস্য এবং টেকনাফে অটোরিকশা চালকের ছদ্মবেশে মাদক স্থানান্তর করতেন।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি জানান, গ্রেফতার দু’জন টেকনাফকেন্দ্রিক মাদক চক্রটির সদস্য। এই চক্রটি বিগত প্রায় কয়েক বছর ধরে অবৈধ মাদক ইয়াবার কারবার করে আসছে। সিন্ডিকেটে ২০-২৫ জন যুক্ত রয়েছে। চক্রটির সদস্যরা সাধারণ নৌপথ ব্যবহার করে মাদকের চালান দেশে নিয়ে এসে থাকে। বিগত কয়েক মাস ধরে তারা আইস পাচার করে আসছিল। ঢাকার উত্তরা, বনানী, গুলশান, ধানমন্ডি ও মোহাম্মদপুরসহ বেশ কয়েকটি এলাকায় চক্রটির সদস্য রয়েছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD