1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
৭ পৌরসভা ও ৪ ইউপিতে নির্বাচন আজ - Dhaka 24 | Most Popular Bangla News | Breaking News | Sports
May 21, 2022, 9:53 am

৭ পৌরসভা ও ৪ ইউপিতে নির্বাচন আজ

Reportar Name
  • Update Time | Tuesday, November 2, 2021,

দেশের সাত জেলার সাত পৌরসভা ও তিন জেলার চারটি ইউনিয়ন পরিষদে আজ মঙ্গলবার (২ নভেম্বর) নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার (১ নভেম্বর) ইসির যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান আরজু বলেন, ‘আগামীকাল সাতটি পৌরসভা, চারটি ইউনিয়ন পরিষদসহ বেশ কয়েকটি শূন্য আসনে ভোট অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

কাল যেসব পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো- নরসিংদী জেলার ঘোড়াশাল, ফেনী জেলার ছাগলনাইয়া, বগুড়ার সোনাতলা, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া, চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। এছাড়াও এদিন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা এবং খাগড়াছড়ির রামগড় পৌরসভা নির্বাচন হওয়ার কথা থাকলেও এই দুই জায়গায় মেয়র প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এখানে মেয়র পদে কোনো নির্বাচন হচ্ছে না।

অন্যদিকে, আজ ২ নভেম্বর তিন জেলার চার উপজেলার চারটি ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়ন চারটি হলো- খুলনা জেলার পাইকগাছা উপজেলার হরিঢালি ইউনিয়ন, বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার খাউলিয়া ইউনিয়ন, রামপাল উপজেলার রাজনগর এবং সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়ন।

ইসি সূত্র জানায়, আগামী অনুষ্ঠিত হতে যাওয়া সাত পৌরসভার সব কয়টিতে ইভিএমে ভোট নেওয়া হবে। তবে চারটি ইউনিয়ন পরিষদে ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া হবে। এছাড়াও এদিন বেশ কয়েকটি পৌরসভা ও ইউপিতে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে, গত ২৯ সেপ্টেম্বর সপ্তম ধাপে ১০টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ূন কবীর খন্দকার। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী- পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৯ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১১ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৬ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ দেয়া হয় ১৮ অক্টোবর এবং ভোটগ্রহণ আগামী ২ নভেম্বর।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD