1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বাবুল আক্তারের করা মামলা পুনঃতদন্তের নির্দেশ - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
November 30, 2022, 10:31 am

বাবুল আক্তারের করা মামলা পুনঃতদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক-
  • Update Time | Wednesday, November 3, 2021,

চট্টগ্রামে মাহমুদা আক্তার মিতু হত্যার ঘটনায় তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার যে মামলা করেছিলেন, নতুন করে তা তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

ওই হত্যা মামলার তদন্ত করতে গিয়ে খোদ মিতুর স্বামী বাবুল আক্তারের সম্পৃক্ততার তথ্য পাওয়ার কথা জানিয়ে গত মে মাসে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছিল তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এর ভিত্তিতেই বাবুলকে আসামি করে নতুন একটি হত্যা মামলা করেছিলেন মিতুর বাবা মোশাররফ হোসেন।

অন্যদিকে ওই প্রতিবেদনে আপত্তি জানিয়ে সিআইডি বা অন্য কোনো সংস্থার কোনো জ্যেষ্ঠ কর্মকর্তার মাধ্যমে মিতু হত্যার ঘটনায় নিজের করা মামলাটির পুনঃতদন্ত চেয়েছিলেন বাবুল আক্তার।

চট্টগ্রামের মহানগর হাকিম মেহনাজ রহমান বুধবার (৩ নভেম্বর) পিবিআইয়ের চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ না করে পুনঃতদন্তের আদেশ দেন। ফলে বাবুল আক্তারের করা মামলাটির কার্যক্রম চলতে বাধা নেই বলে তার আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জানান।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে তৎকালীন পুলিশ সুপার ও মিতুর স্বামী বাবুল আক্তার পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা করেন।

পাঁচ বছর আগের এই হত্যাকাণ্ডে তার স্বামী সাবেক এসপি বাবুল আক্তারের ‘সম্পৃক্ততার প্রমাণ’ পাওয়ার কথা জানায় মামলার তদন্তকারী সংস্থা।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD