1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বিশ্বে কমেছে করোনায় শনাক্ত ও মৃত্যু - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
July 6, 2022, 7:51 pm

বিশ্বে কমেছে করোনায় শনাক্ত ও মৃত্যু

Reportar Name
  • Update Time | Monday, November 8, 2021,

বিশ্বজুড়ে করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা আগের দিনের চেয়ে কমেছে। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে সোমবার (৮ নভেম্বর) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৮৫ জন। সেক্ষেত্রে আগের দিনের তুলনায় প্রায় ১৭০০ মানুষ কম মারা গেছে। সব মিলিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫০ লাখ ৬৪ হাজার ৪৫০ জন।

এ সময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪১ হাজার ৪৫৫ জন। যা আগের দিনের তুলনায় প্রায় ৬৩ হাজার কম। এর ফলে বিশ্বে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ কোটি ৫ লাখ ৯৭ হাজার ৫১৯ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে রাশিয়ায়। এ সময়ের মধ্যে দেশটিতে মারা গেছেন ১ হাজার ১৭৯ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ১৬৫ জন।

এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৭ লাখ ৯৫ হাজার ৯৫ জন। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৪৬ হাজার ৮১৪ জনের।

যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ অনেকেটাই কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ১৬৫ জন। মারা গেছেন ১২৩ জন।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৪ কোটি ৭৩ লাখ ৩৬ হাজার ৫৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৭ লাখ ৭৫ হাজার ২১৮ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৩০৫ জন। মারা গেছেন ৬২ জন। এ পর্যন্ত দেশটিতে ৯৩ লাখ ১ হাজার ৯০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৮০৫ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ১১৫ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৮ লাখ ৮০ হাজার ৪৩৯ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লাখ ৯ হাজার ৪৮৪ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মারা গেছেন ২৫৬ জন। আর আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬৪৮ জন।

দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লাখ ৬৬ হাজার ৬১৪ জন। আর মারা গেছেন ৪ লাখ ৬১ হাজার ৪৩ জন।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD