1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
‘ভাড়া বেশি নিলেই আইনানুগ ব্যবস্থা’ - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
November 30, 2022, 11:18 am

‘ভাড়া বেশি নিলেই আইনানুগ ব্যবস্থা’

Reportar Name
  • Update Time | Wednesday, November 10, 2021,

বাসের ভাড়া বাড়ানোর পর থেকে সারা দেশে সরকার ঘোষিত ভাড়ার চেয়েও বেশি টাকা যাত্রীদের থেকে আদায় হচ্ছে এমন অভিযোগের কোনো শেষ নেই। জনগণের এমন অভিযোগের সত্যতা যাচাইয়ে রাস্তায় বসেছে ভ্রাম্যমাণ আদালত। যাত্রীদের থেকে নির্ধারণকৃত ভাড়ার বর্ধিত টাকা নেয়ার সত্যতা পেলেই করা হচ্ছে জরিমানা।

অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে মৌমিতা পরিবহনের একটি বাসকে দুই হাজার টাকা জরিমানা করেছে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। নারায়ণগঞ্জ থেকে গাবতলী যাচ্ছিলেন এক যাত্রী। তার কাছ থেকে বাসের সুপারভাইজার ৬১ টাকার ভাড়া ৭০ টাকা নেন। এ অভিযোগে ওই বাসকে জরিমানা করা হয়।

বুধবার (১০ নভেম্বর) দুপুর ১২টা থেকে রাজধানীর কলাবাগানে গণপরিবহনে ভাড়া নিয়ে প্রতারণার বিরুদ্ধে ডিএমপির অভিযানে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

অভিযানের নেতৃত্ব দিচ্ছেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম।

অভিযানকালে দেখা যায়, নারায়ণগঞ্জ থেকে সাভারগামী মৌমিতা বাসের এক যাত্রীর কাছ থেকে ৬১ টাকার ভাড়া ৭০ টাকা রাখেন বাসের সুপারভাইজার। ভাড়া বেশি রাখার বিষয়ে বাসের সুপারভাইজার শহীদুল ইসলাম কোনো সদুত্তর দিতে পারেননি। এ অভিযোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে দুই হাজার টাকা জরিমানা করেন এবং পরবর্তীতে ভাড়া বেশি না নেওয়ার বিষয়ে সতর্ক করে দেন।

এদিকে মিরপুর মেট্রো সার্ভিস নামের একটি বাসে বেশি ভাড়া আদায় ও বর্তমান ভাড়ার তালিকা না টানানোর অভিযোগে বাসের সুপারভাইজার দবির শেখকে দুই হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, মিরপুর মেট্রো সার্ভিস নামের বাসটিতে বেশি ভাড়া আদায় ও বর্তমান ভাড়ার তালিকা না টানানোর অভিযোগে দুই হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, আজ দুপুর থেকে কলাবাগান এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে। গণপরিবহনের ভাড়া সরকার নির্ধারণ করে দিয়েছে। নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি নিলেই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD