1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
স্থানীয় সরকার নির্বাচন: দলীয় মনোনয়নের প্রথা বাতিলের দাবি এমপির - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 1:27 pm

স্থানীয় সরকার নির্বাচন: দলীয় মনোনয়নের প্রথা বাতিলের দাবি এমপির

Reportar Name
  • Update Time | Friday, November 12, 2021,

নিজ নির্বাচনী এলাকার স্থানীয় সরকার নির্বাচনে দলীয় মনোনয়নের প্রথা বাতিল চান নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। নিজের দাবি জানিয়ে দলের সভানেত্রী শেখ হাসিনা বরাবর একটি চিঠিও লিখেছেন তিনি।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেলে এ চিঠি আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়ার হাতে পৌঁছানো হয়েছে বলে জানিয়েছেন একরামুল করিম চৌধুরী নিজেই।

জাতীয় সংসদের প্যাডে লেখা ওই চিঠিতে তিনি উল্লেখ করেন, দেশব্যাপী ইউনিয়ন ও পৌরসভা নির্বাচন বিএনপিসহ কতিপয় রাজনৈতিক দল বর্জন করেছে। এ ক্ষেত্রে দলগত মনোনয়নে বাংলাদেশ আওয়ামী লীগ ও আমাদের সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দলীয়ভাবে মনোনীত চেয়ারম্যান ও মেয়র প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করছে। এ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলেও আত্মকোন্দল সৃষ্টি এবং চক্রান্ত করে আমাদের দলীয় প্রার্থীর বিরুদ্ধে রক্তক্ষয়ী সংঘাত সৃষ্টি করছে। দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখা এবং আমাদের দলীয় নেতা কর্মীদের রক্তাক্ত সংঘাত থেকে মুক্তির প্রত্যাশায় উন্মুক্তভাবে (স্বতন্ত্র) নির্বাচন অনুষ্ঠানের আবেদন জানান তিনি।

চিঠিতে তিনি আরও উল্লেখ করেন, দুঃখজনক হলেও সত্যি ওই সব রাজনৈতিক দলগুলোর চক্রান্তে ইতোমধ্যে আমাদের দলের বেশ কয়েকজন কর্মী মৃত্যুবরণসহ অনেকে আহত হয়েছেন। এসব গোলযোগে বিএনপিসহ নির্বাচন বর্জনরত অন্য কোনো দলের কেউ হতাহত হয়নি। আহত ও নিহতদের মধ্যে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা রয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বলেন, দেশের বিভিন্ন স্থানে স্থানীয় নির্বাচনে সংঘাত ও সহিংসতার কারণে প্রাণহানির মতো ঘটনাও ঘটছে। আমি আমার সংসদীয় এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে ইউনিয়ন ও পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন না দিয়ে উন্মুক্ত মনোনয়ন দেওয়ার জন্য আমাদের নেত্রীর কাছে আবেদন করেছি।

একরামুল করিম চৌধুরী আরও বলেন, আশা করি আমাদের নেত্রী শেখ হাসিনা বিষয়টি বিবেচনায় রাখবেন। তিনি চাইলে সব সম্ভব। সংঘাত ও সহিংসতা রোধে এই উদ্যোগ জরুরি হয়ে পড়েছে।
-ঢাকা পোস্ট

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD