1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 20, 2022, 7:41 am

উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষে নরসিংদীতে পাঁচ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক-
  • Update Time | Sunday, November 14, 2021,

ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ” শীর্ষক প্রকল্পের আওতায় উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল বিষয়ক ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। বাংলাদেশ শিল্প মন্ত্রণালয়ের অধিনে এনপিও ও নাসিবের উদ্যোগে রবিবার (১৪ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪ পর্যন্ত নরসিংদী পৌর শহরে শালিধা মাইশা কমিউনিটি সেন্টারে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংরক্ষিত আসনের সংসদ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য তামান্না নুসরাত বুবলী এমপি।

এতে স্বাগত বক্তব্য রাখেন, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) নরসিংদী জেলা শাখার সভাপতি মো: রোস্তম আলী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও)’র প্রকল্প পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তা মুহাম্মদ আরিফুজ্জামান, জাতীয় মহিলা সংস্থা নরসিংদী জেলা শাখার চেয়ারম্যান তাহমিনা আক্তার লাইলী।
আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রকল্প সমন্বয়কারী ও এনপিও’র গবেষণা কর্মকর্তা মোঃ আকিবুল হক, এনপিও’র সিনিয়র রিসার্চ কর্মকর্তা ফরিদ উদ্দিন, নবধারা শিক্ষা পরিবারের সভাপতি মোতাহার হোসেন অনিক, নারী উদ্যোক্তা নাসরিন আক্তার প্রমূখ।
নরসিংদীর শিল্প উদ্যোক্তারা বাংলাদেশ সহ বিদেশেও বস্ত্রের চাহিদা মিঠটাতে সক্ষমতা রেখে চলছে। করোনাকালীন সময়ে বস্ত্রের বাজারে ধস কাটিয়ে তুলতে সরকার প্রধানের ভূমিকা প্রশংসনীয়। কিন্তু দফায় দফায় সুতার দাম বৃদ্ধিতে দিশেহারা হয়ে পড়েছে দেশের বৃহত্তম বস্ত্রশিল্প সমৃদ্ধ নরসিংদীর টেক্সটাইল ও বস্ত্র উৎপাদন মালিকরা। সূঁতার অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও মজুতদারী ঠেকাতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।
এছাড়া এমপি তামান্না নুসরাত বুবলী উদ্যোক্তাদের উদ্দেশে বক্তব্যে বলেন, আজ ছেলেদের পাশাপাশি নারীরাও সফল উদ্যোক্তা, কোন দিক দিয়ে পিছিয়ে নেই নারীরা। নারীদের সবচে বড় বাঁধা নিজের পরিবার। কারণ আজ নতুন উদ্যোক্তাদের থামিয়ে দিতে লোকের অভাব নেই, হালাল ব্যবসায়ি ক্ষেত্রে আপনারা নিজের অবস্থান তৈরী করতে আমাকে পাশে পাবেন। এ প্রশিক্ষণের মাধ্যমে আপনারা দম রাখেন আর দৌড়ান ভয় কি, ব্যবসা করুন নিজের সম্মান ধরে রাখুন। আপনাদের পাশে আছি থাকবো ইনশাআল্লাহ্।
পরে দ্বিতীয় অধিবেশনে ৬০জন নারি ও ৩০জন পুরুষ শিল্প উদ্যোক্তাদের নিয়ে ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ” শীর্ষক প্রকল্পের আওতায় উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল বিষয়ক ০৫ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD