1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
ঘোষণায় সীমাবন্ধ ‘গেইটলক’ ফাঁকা হচ্ছে পকেট! - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 3:02 am

ঘোষণায় সীমাবন্ধ ‘গেইটলক’ ফাঁকা হচ্ছে পকেট!

Reportar Name
  • Update Time | Sunday, November 14, 2021,

বাস মালিক সমিতির নির্ধারিত সময় পেরিয়ে গেলেও রাজধানীতে বন্ধ হয়নি সিটিং সার্ভিস এবং গেইটলক বাস। ওয়েবিলের নাম করে সম্পূর্ণ বেআইনিভাবে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নেয়া হচ্ছে। বাস চালক ও সহকারী বলছেন, সংশ্লিষ্ট পরিবহন কোম্পানির কাছ থেকে এ বিষয়ে কোনো নির্দেশনা দেয়া হয়নি।

বিভিন্ন রুটে এখনো বাড়তি ভাড়া নেয়া হচ্ছে যাত্রীদের কাছ থেকে। বেশিরভাগ বাসে নেই মূল্য তালিকা। রাজধানীতে খুব একটা দেখা যায়নি বিআরটিএ’র তদারকিও। চালক হেলপারের সাথে ভাড়া নিয়ে যাত্রীদের বাকবিতণ্ডা প্রায়ই দেখা যায় বাসগুলোতে। আনুষ্ঠানিকভাবে রবিবার থেকে রাজধানীতে সিটিং সার্ভিস ও গেইটলক বাস বন্ধ করার কথা থাকলেও মানেনি বেশিরভাগ বাস কোম্পানি।

যাত্রীদের অভিযোগ, সরকার নির্ধারিত ভাড়া দিতে চাইলে পথে নামিয়ে দেয়ার হুমকি দিচ্ছে চালকেরা। তারা আমাদের কাছ থেকে ভাড়া বেশি নিচ্ছে। ভাড়া নিয়ে কিছু বললেই তারা গাড়ি বন্ধ করে আমাদেরকে হুমকি দিচ্ছে গাড়ি চালাবে না। তারা বলে মালিককে ফোন দিতে।

চালকেরা বলছেন, কোম্পানি থেকে তাদের কোন নির্দেশনা দেয়নি। তাদের কাছ থেকে পূর্বের টাকাই নিচ্ছে। তাদের কোম্পানি থেকে বলেছে পূর্বের ভাড়াই নেয়ার জন্য। বেশীরভাগ স্থানে সিটিং সার্ভিসের রশিদ কাটা হলেও ক্যামেরা দেখে চলে যান কোম্পানির লোকেরা।

তবে, বাসগুলোতে জ্বালানি ব্যবহার সংক্রান্ত স্টিকার লাগানো থাকলেও ভাড়ার তালিকা নেই বেশিরভাগ বাসে। রাজধানীতে খুব একটা দেখা যায়নি বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত ও পরিবহণ মালিক ও শ্রমিক সমিতির তদারকি। এ অবস্থায় সার্ভিস ও ওয়েবিলের সিস্টেমের ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD