1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সড়কে শিক্ষার্থীদের দাঁড়াতে পুলিশের বাধা - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 1:50 pm

সড়কে শিক্ষার্থীদের দাঁড়াতে পুলিশের বাধা

Reportar Name
  • Update Time | Thursday, December 2, 2021,

রাজধানীর রামপুরায় পূর্বঘোষণা অনুযায়ী সীমিত কর্মসূচি পালন করতে গেলে পুলিশের বাধার মুখে পড়েন নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুর ১২টায় রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা মানববন্ধন করতে গেলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে বলে জানা গেছে।

শিক্ষার্থীদের দাঁড়াতে না দেওয়ার বিষয়ে পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নুরুল আমিন বলেন, ঢাকা ও ঢাকার বাইরে থেকে লোকজন এসে এখানে শৃঙ্খলা নষ্ট করতে পারে- এমন আশঙ্কা আছে। তাই এখানে কোনো কর্মসূচি করতে দেওয়া হবে না।

জানা গেছে, এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন কর্মসূচি সীমিত করার ঘোষণা দিয়েছিলেন। আজ দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত সীমিত কর্মসূচি পালন করবেন বলে ঘোষণা দিয়েছিলেন তারা। এই সময় তারা সড়কের এক পাশে দাঁড়িয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেন, যাতে যান চলাচলে বিঘ্ন না ঘটে।

দুপুর ১২টায় রামপুরা ব্রিজের ওপর দাঁড়াতে গেলে পুলিশ শিক্ষার্থীদের সরিয়ে দেয়। এ সময় কয়েকজন শিক্ষার্থী পুলিশের বাধা উপেক্ষা করে দাঁড়াতে গেলে নারী পুলিশ সদস্যদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়। দু’জন শিক্ষার্থীকে ব্রিজ থেকে সরিয়ে বনশ্রী সড়কে নামিয়ে দেয় পুলিশ। পরে সেখানেই তারা দাঁড়িয়ে প্রতিবাদ করেন।

শামীমা নামের এক শিক্ষার্থী বলেন, ‘পরীক্ষা থাকায় আজকে সড়কের এক পাশে দাঁড়িয়ে মানববন্ধন করার কথা ছিল। সড়ক অবরোধ বা যান চলাচলে বাধা দেওয়ার কর্মসূচি ছিল না। কিন্তু পুলিশ আমাদের ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। পুলিশ আজ যা করেছে, তার প্রতিবাদে আমরা এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পরে আন্দোলন করব।’

কেএফ/এসকে

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD