1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শিক্ষার্থীর মৃত্যু : ঢাকা দক্ষিণ সিটির ৯ চালক বরখাস্ত - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
November 30, 2022, 9:53 am

শিক্ষার্থীর মৃত্যু : ঢাকা দক্ষিণ সিটির ৯ চালক বরখাস্ত

Reportar Name
  • Update Time | Tuesday, December 14, 2021,

গাড়িচাপায় নটর ডেম কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ৯ গাড়িচালককে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। পাশাপাশি একজনের গাড়ি আরেকজনের হাতে তুলে দেয়ার অপরাধে সংস্থার পরিবহন তত্ত্বাবধায়ক ফারুক আহমেদকে চাকরিচ্যুত করা হয়েছে।

ডিএসসিসি সূত্রে জানা গেছে, সাময়িক বরখাস্ত হওয়া ৯ চালকের মধ্যে ৭ জন ময়লাবাহী গাড়ি (ভারী) চালক ছিলেন। বাকি দুজন সংস্থার হালকা গাড়ি চালাতেন।

সাময়িক বরখাস্ত হওয়া ময়লাবাহী গাড়িচালকেরা হলেন- বেলায়েত হোসেন, ফরিদ আহমেদ, মো. আবদুল্লাহ, কাউছার আলী, জামাল উদ্দিন-২, কবির হোসেন-২ এবং রবিউল আলম। এছাড়া হালকা গাড়িচালকেরা হলেন নূর জালাল শিকদার ও আজিম উদ্দিন।

সংস্থার সচিব দফতর সূত্র বলছে, দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ ও অদক্ষতার অভিযোগে ৮ ডিসেম্বর এসব চালককে বরখাস্ত করা হয়। তবে এ তথ্য জনসমক্ষে প্রকাশে সংস্থাটির পক্ষ থেকে গোপনীয়তা রক্ষা করা হয়। এমনকি সাময়িক বরখাস্তের অফিস আদেশগুলো সংস্থার সিস্টেম অ্যানালিস্টকে দক্ষিণ সিটির ওয়েবসাইটে প্রকাশের জন্য নির্দেশনা দেয়া হলেও তা প্রকাশ করা হয়নি।

চালকদের বরখাস্তের বিষয়ে জানতে চাইলে দক্ষিণ সিটির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বলেন, ‘তাকে এ বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। সে কারণে তিনি কিছুই বলতে পারছেন না।’

গত ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ির চাপায় নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর পর সংস্থার পরিবহন বিভাগের অনিয়ম ও দুর্নীতি বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা সোচ্চার হন।

শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনেও সংস্থার পরিবহন পুলের (পরিবহন বিভাগ) অব্যবস্থাপনা ও অনিয়মের চিত্র উঠে আসে।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD