1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বর্ণিল সাজে সেজেছে ঢাকা - Dhaka 24 | Most Popular Bangla News | Breaking News | Sports
May 21, 2022, 8:15 am

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বর্ণিল সাজে সেজেছে ঢাকা

Reportar Name
  • Update Time | Wednesday, December 15, 2021,

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা লাভ করা বাংলাদেশ অর্ধশত বছরে পদার্পণ করতে যাচ্ছে। বিজয়ের সুবর্ণ জয়ন্তীকে বরণ করতে রাজধানী সেজেছে বর্ণিল সাজে। রঙ-বেরঙের আলোকসজ্জায় আলোকিত হয়ে উঠেছে পুরো রাজধানী। লাল আর শ্যামল সবুজ বর্ণের আলোকসজ্জা যেন এক উজ্জ্বল পতাকা। ভিআইপি সড়কের পাশাপাশি গলিগুলোও শোভা পাচ্ছে ঝলমলে আলোকসজ্জায়। এমন আলোকিত ঢাকা দেখে মুগ্ধ রাজধানীবাসী।

এদিকে, মহান বিজয় উপলক্ষে সরকারি, বেসরকারি ও বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রত্যুষে বিজয়ের ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হবে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর নেতৃত্বে উপস্থিত বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধারা পুষ্পস্তবক অর্পণ করবেন।

সকাল সাড়ে ১০টায় তেজগাঁও পুরাতন বিমানবন্দরস্থ জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর বর্ণাঢ্য কুচকাওয়াজ এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রমভিত্তিক যান্ত্রিক বহর প্রদর্শনী অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করবেন। প্রধানমন্ত্রীও এ কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD