1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বিজয় দিবসে নিরাপত্তার চাদরে রাজধানী - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 1:52 pm

বিজয় দিবসে নিরাপত্তার চাদরে রাজধানী

Reportar Name
  • Update Time | Thursday, December 16, 2021,

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মহান বিজয় দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থায় রয়েছে পুরো রাজধানী।

আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানান, নিরাপত্তার দায়িত্বে থাকবেন পুলিশ, এপিবিএন, এসএসএফ, পিজিআরসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। প্রতিটি ভেন্যুতে এসবি, এসএসএফ, র‌্যাব ও ডিএমপির ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে। এছাড়া বিভিন্ন সংস্থার সদস্যরা সাদা পোশাকেও দায়িত্ব পালন করবেন। এছাড়াও বিশেষ পরিস্থিতি মোকাবিলায় সোয়াট ও বোম ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।

এ বিষয়ে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, ‘মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বিজয় দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী , ভারতের রাষ্ট্রপতিসহ গণ্যমান্যরা অংশ নেবেন। তাদের নিরাপত্তায় নিয়োজিত থাকব আমরা।’

নিরাপত্তার উপর জোর দিয়ে ডিএমপি কমিশনার বলেন, সন্দেহ হলে প্রতিটি ব্যক্তি ও যানবাহনকে যথাযথভাবে তল্লাশি করা হবে। নিরাপত্তার প্রশ্নে কাউকে ছাড় দেওয়া হবে না।’

তিনি আরও বলেন, ‘রাষ্ট্রের নিরাপত্তা পালন করা পুলিশের জন্য অহংকার, মর্যাদা ও সম্মানের বিষয়। আমরা যেন আমাদের উপর অর্পিত দায়িত্ব সুষ্ঠভাবে সম্পন্ন করতে পারি সে বিষয়টি মাথায় রাখতে হবে।’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষের সমাপনী দিন উদযাপন ও বাংলাদেশ-ভারত বন্ধুত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ১৫ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সফর করছেন। এ সফরে ভারতের ফার্স্টলেডি, রাষ্ট্রপতির কন্যা, ভারতের শিক্ষা প্রতিমন্ত্রী, দুজন সংসদ সদস্য ও পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

এদিকে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বলন, আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপিত হবে। জাতীয় স্মৃতিসৌধ, প্যারেড স্কয়ার, সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, ঢাকা বিশ্ববিদ্যায়লসহ দেশব্যাপী বিভিন্ন অনুষ্ঠান, জনসমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপিত হবে। সার্বিকভাবে সব ধরনের ঝুঁকি পর্যালোচনা করে বিজয় দিবসের নিরাপত্তা ব্যবস্থা গৃহীত হয়েছে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক জানান, অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা ও স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় সাধনের মাধ্যমে র‌্যাবও বিজয় দিবস উপলক্ষে এর নিরাপত্তা জোরদার করেছে। বিজয় দিবস এবং জন্মশতবার্ষিকী উপলক্ষে ইতোমধ্যে জারি করা সবপ্রকার আইন-শৃঙ্খলা বিষয়ক নির্দেশনা বাস্তবায়নে র‌্যাব কাজ করছে।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD