1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বিজয় দিবস উপলক্ষে ইসলামী আন্দোলনের পতাকা র‌্যালি - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 2:00 pm

বিজয় দিবস উপলক্ষে ইসলামী আন্দোলনের পতাকা র‌্যালি

Reportar Name
  • Update Time | Saturday, December 18, 2021,

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে পতাকা র‌্যালি করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে এ র‌্যালি শুরু হয়। পল্টন মোড় হয়ে বিজয়নগর মোড় ঘুরে ফের বায়তুল মোকররমের উত্তর গেটে গিয়ে র‌্যালিটি শেষ হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা দক্ষিণের সভাপতি ইমতিয়াজ আলমের নেতৃত্বে র‌্যালিতে কয়েক হাজার নেতাকর্মী, সমর্থক অংশ নেন। জাতীয় পতাকা হাতে ‘বিজয়ের ৫০ বছর’ লেখা ব্যাজ ধারণ করে র‌্যালিতে অংশ নেন তারা।

র‌্যালির আগে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ইসলাম আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলনে যারা জীবন দিয়েছিল, তাদের নাম ইন্ডিয়া গেটের মধ্যে লেখা আছে। আমিও চাই ৩০ লাখ মানুষ, যারা বাংলাদেশের জন্য জীবন দিয়েছে, তাদের নাম বাংলাদেশ গেটের মধ্যে লেখা থাকুক। তাদের পরিবার পরিজনকে আমরা দেখতে চাই, তাদের কাছে যেতে চাই। যারা জীবিত আছে, তাদের নিয়ে তামাশা করবেন, যাকে ইচ্ছা তাকে মুক্তিযোদ্ধা বানাবেন, আর যাকে ইচ্ছা তার মুক্তিযোদ্ধা থেকে নাম কেটে দেবেন- এটা বাংলাদেশে চলবে না।

মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহিদের নামের তালিকা তৈরির দাবি জানিয়ে ফয়জুল করীম বলেন, হাজারও মুক্তিযোদ্ধা আছে, যারা মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেও বঞ্চিত। আওয়ামী লীগের সঙ্গে ভালো সম্পর্ক না থাকার কারণে মুক্তিযোদ্ধার তালিকা থেকে তাদের নাম কেটে দেওয়া হয়েছে। মনে রাখতে হবে- মুক্তিযোদ্ধার তালিকা নাম রাখা এবং কেটে দেওয়ার ক্ষমতা কেউ রাখে না। যারা ১৯৭১ সালে যুদ্ধ করেছে, তারাই মুক্তিযোদ্ধা। বাংলাদেশের সব মানুষ স্বীকার করলেও তারা মুক্তিযোদ্ধা, স্বীকার না করলেও তারা মুক্তিযোদ্ধা।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD