1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
ইয়েমেনে সৌদি হামলায় নিহত ১০০ - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 1:55 am

ইয়েমেনে সৌদি হামলায় নিহত ১০০

আন্তর্জাতিক ডেস্ক:
  • Update Time | Monday, December 20, 2021,

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের মারিব প্রদেশে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় ১০০ হুতি বিদ্রোহী নিহত হয়েছেন। রবিবার (১৯ ডিসেম্বর) আরব জোট জানিয়েছে, তাদের হামলায় শিয়া বিদ্রোহীদের ১৪টি সামরিক যানও ধ্বংস হয়েছে।

আরব নিউজের খবরে বলা হয়েছে, মারিবের বাইরে শনি ও রবিবার সরকারি বাহিনীর সঙ্গে হুতিদের ব্যাপক সংঘাত হয়েছে। সবচেয়ে তীব্র লড়াই হয়েছে জুবা জেলায়। সেখানে সরকারি বাহিনীর প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিতে হামলা জোরদার করেছে হুতিরা।

কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ হওয়ায় পর্বতমালার অঞ্চলটি দখলে নিতে চাচ্ছে হুতিরা। রবিবার নতুন করে কোনো ভূখণ্ডের নিয়ন্ত্রণ নিতে পারেনি তারা। ব্যাপক ক্ষয়ক্ষতি স্বীকার করে তারা পিছু হটতে বাধ্য হয়েছে।

ফেব্রুয়ারি থেকে হুতিরা নতুন করে লড়াই শুরু করলে কয়েক হাজার যোদ্ধা ও বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। জ্বালানি-সমৃদ্ধ শহরটির নিয়ন্ত্রণ নিতে মরিয়া শিয়া বিদ্রোহীরা।

এদিকে হুতিদের নিয়ন্ত্রণাধীন রাজধানী সানা থেকে শনিবার একটি ইরাকি মেডিকেল বিমানে করে নিজ দেশে চলে গেছেন ইরানের রাষ্ট্রদূত হাসান ইরলো। সৌদি ও ইরানের মধ্যে ইরাকের মধ্যস্থতায় সানা বিমানবন্দর থেকে তিনি উড়াল দিতে সক্ষম হয়েছেন।

খবরে বলা হয়েছে, বাগদাদের মাধ্যমে ইরান-সৌদি সমঝোতায় ইরাকি বিমানে ইয়েমেন ত্যাগ করেছেন তিনি। স্বাস্থ্যগত সমস্যায় ভুগছিলেন এই কূটনীতিক। গেল বছরের অক্টোবরে বিপ্লবী গার্ডস বাহিনীর কর্মকর্তা হাসান ইরলো ইয়েমেনে যান। পরবর্তীতে তাকে ইয়েমেনে তেহরানের রাষ্ট্রদূত হিসেবে ঘোষণা দেওয়া হয়।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD