1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সরকার নারীর মর্যাদাকে নিশ্চিত করেছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
September 25, 2022, 4:37 pm

সরকার নারীর মর্যাদাকে নিশ্চিত করেছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

Reportar Name
  • Update Time | Thursday, December 30, 2021,

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, আগে দেশের নারী সমাজের বেশিরভাগ তথা কর্মক্ষম জনগোষ্ঠীর প্রায় অর্ধেক ঘরে বসে থাকতো। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে নারীর উন্নয়ন ও কর্মসংস্থানে নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে নারীরা আজ ঘরে বসে নেই। তারা ঘরে ও বাইরে পুরুষদের পাশাপাশি বিভিন্ন আত্মকর্মসংস্থানমূলক ও উন্নয়নমুখী কর্মকাণ্ডে নিয়োজিত রয়েছে। বর্তমান সরকার কর্মসংস্থান ও ক্ষমতায়নের মাধ্যমে নারীর অধিকার ও মর্যাদাকে নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ময়মনসিংহের টাউন হল এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে নারী উদ্যোক্তা সংগঠন ‘আমরা পারি’র ১ম বর্ষপূর্তি উদযাপন ও উদ্যোক্তা সম্মেলন-২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, করোনাকালীন বিভিন্ন নারী উদ্যোক্তা সংগঠনের প্রসার ও বিকাশ ঘটেছে। অনলাইনভিত্তিক বাংলাদেশের বৃহত্তম নারী উদ্যোক্তা সংগঠন ‘উই’ এর কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী নারী উদ্যোক্তা সংগঠন ‘আমরা পারি’কে তাদের পদাঙ্ক অনুসরণ করার আহবান জানান। তিনি এসময় সংগঠনটিকে মুক্তাগাছা উপজেলায় কার্যক্রম সম্প্রসারণের অনুরোধ জানান এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সেক্ষেত্রে মুক্তাগাছার আগ্রহী নারী উদ্যোক্তাদের তিনি বিনা সুদে ঋণের প্রয়োজনীয় ব্যবস্থা করে দেবেন মর্মে উল্লেখ করেন।

নারী উদ্যোক্তা সংগঠন ‘আমরা পারি’র সভাপতি হাফিজা আক্তার রাণীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান আরব আলী, ময়মনসিংহ মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি শামীমা চৌধুরী, বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর নির্বাহী সদস্য ইবনুল সাইদ রানা।

এর আগে প্রতিমন্ত্রী ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলায় কুমারগাতা ইউপি-লিচুবাজার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD