1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
পশ্চিমবঙ্গে কঠোর বিধিনিষেধ শুরু, বন্ধ স্কুল-কলেজ - Dhaka 24 | Most Popular Bangla News | Breaking News | Sports
May 20, 2022, 5:22 am

পশ্চিমবঙ্গে কঠোর বিধিনিষেধ শুরু, বন্ধ স্কুল-কলেজ

আন্তর্জাতিক ডেস্ক:
  • Update Time | Monday, January 3, 2022,

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন রোধে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় আজ সোমবার (৩ জানুয়ারি) থেকে বন্ধ হচ্ছে। এ ছাড়া, আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত জিম, সুইমিং পুল, বিউটি সেলুন, স্পা-ও বন্ধ থাকছে। খবর এনডিটিভি।

পশ্চিমবঙ্গ রাজ্যসরকার করোনা মোকাবিলায় গতকাল রবিবারই কড়া বিধিনিষেধ জারির ঘোষণা করে। সে বিধিনিষেধ কার্যকর হচ্ছে আজ থেকে। এ বিধিনিষেধ জারি থাকবে আগামী ১৩ দিন। আর, এ সময়কালে রাজ্যে ফের বন্ধ থাকবে সেলুন, স্পা, বিউটি পার্লার ইত্যাদি।

এর আগে, করোনার সংক্রমণে যখন প্রথম বার পশ্চিমবঙ্গে লকডাউন জারি করা হয়েছিল, সে সময়ও দীর্ঘদিন বন্ধ থেকেছিল স্পা, বিউটি পার্লার ও সেলুন। এরপর করোনার সংক্রমণ কিছুটা কমলে ধাপে ধাপে খুলেছিল সেগুলো।

তা ছাড়া, আজ থেকে পশ্চিমবঙ্গের সব স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ হচ্ছে। শিক্ষা কার্যক্রম আবারও অনলাইনে ফিরছে। তবে, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরা কর্মক্ষেত্রে যেতে পারবেন। যদিও এ উপস্থিতির হার ৫০ শতাংশের বেশি হতে পারবে না।

একইভাবে সরকারি ও বেসরকারি অফিসের ক্ষেত্রেও দিনে সর্বাধিক ৫০ শতাংশ কর্মীকে অফিসে ডাকা যাবে। বাকি ৫০ শতাংশ কর্মচারীকে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে হবে।

এদিকে, আগামী ১৩ দিন জিম ও সুইমিং পুলও বন্ধ থাকছে। তা ছাড়া বন্ধ থাকছে বিনোদন পার্ক, চিড়িয়াখানাসহ বিভিন্ন পর্যটনস্থল। আর, শপিংমল ও মার্কেট কমপ্লেক্সে ধারণক্ষমতার সর্বাধিক ৫০ শতাংশ লোক ঢুকতে পারবেন। শপিংমলগুলো রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।

তা ছাড়া, সিনেমা হল, রেস্তোরাঁ ও পানশালাতেও ধারণক্ষমতার সর্বাধিক ৫০ শতাংশ লোক ঢুকতে পারবেন। একইভাবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন ও মেট্রো। লোকাল ট্রেন চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। তবে, দূরপাল্লার ট্রেনে কোনও বিধিনিষেধ আরোপ করা হয়নি।

কোনও সামাজিক, ধর্মীয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে একসঙ্গে ৫০ জনের বেশি ব্যক্তিকে অনুমতি দেওয়া হবে না। বিয়ের অনুষ্ঠানের জন্য ৫০ জনের বেশি ব্যক্তিকে অনুমতি দেওয়া হবে না। অন্ত্যেষ্টিক্রিয়া বা শেষকৃত্যের জন্য ২০ জনের বেশি ব্যক্তিকে অনুমতি দেওয়া হবে না।

এদিকে, রাত্রিকালীন বিধিনিষেধের সময়সীমা বাড়িয়ে রাত ১০টা থেকে ভোর ৫টা করা হয়েছে।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD