1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
‘ক্ষেপণাস্ত্র’ ও সামরিক মহড়া নিয়ে আলোচনার জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্র - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 2:58 pm

‘ক্ষেপণাস্ত্র’ ও সামরিক মহড়া নিয়ে আলোচনার জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্র

স্টাফ করেসপন্ডেন্ট
  • Update Time | Sunday, January 9, 2022,

ক্ষেপণাস্ত্র ও সামরিক মহড়া নিয়ে রাশিয়ার সঙ্গে আলোচনার জন্য প্রস্তুত বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। আগামীকাল রোববার সুইজারল্যান্ডের রাজধানী জেনেভায় দুই দেশের ক্ষেপণাস্ত্রব্যবস্থা ও সামরিক মহড়া নিয়ে আলোচনা শুরু হবে।

হোয়াইট হাউসের কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে এ তথ্য জানানো হয়েছে।

রাশিয়া ইউক্রেনে হামলা চালালে যুক্তরাষ্ট্র কড়া ব্যবস্থা নেবেরাশিয়া ইউক্রেনে হামলা চালালে যুক্তরাষ্ট্র কড়া ব্যবস্থা নেবে। সম্প্রতি ইউক্রেনে রাশিয়ার হামলার আশঙ্কায় শুরু থেকেই যুক্তরাষ্ট্র উদ্বেগ প্রকাশ করে আসছে। এ নিয়ে উদ্বেগ কমাতেই দুই দেশের কূটনীতিকেরা জেনেভায় আলোচনায় বসছেন।

আলোচনার ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে হোয়াইট হাউসের এক কর্মকর্তা বলেন, এমন কিছু ক্ষেত্র আছে, যেখানে আমরা মনে করি অগ্রগতি করা সম্ভব হতে পারে।

ওই কর্মকর্তা বলেন, রাশিয়া ইউক্রেনে যুক্তরাষ্ট্রের আক্রমণাত্মক ক্ষেপণাস্ত্রব্যবস্থা স্থাপনের সম্ভাবনার জন্য যে হুমকি বোধ করছে, সে ব্যাপারে যুক্তরাষ্ট্রের কোনো ইচ্ছা নেই। যদি রাশিয়া একটি পারস্পরিক প্রতিশ্রুতি দিতে ইচ্ছুক হয়, এ ব্যাপারে আমরা একটি সমঝোতায় পৌঁছাতে পারি।

সামরিক খাতে ব্যয় আরও বাড়াল যুক্তরাষ্ট্রসামরিক খাতে ব্যয় আরও বাড়াল যুক্তরাষ্ট্র
হোয়াইট হাউসের কর্মকর্তা আরও বলেছেন, মস্কো আইএনএফ চুক্তি অনুযায়ী ইউরোপে নির্দিষ্ট ক্ষেপণাস্ত্রব্যবস্থার ভবিষ্যৎ নিয়ে আলোচনা করার আগ্রহ প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্র এই আলোচনার জন্য প্রস্তুত রয়েছে।

তবে এই কর্মকর্তা সতর্ক করে বলেছেন, আলোচনা না হওয়া পর্যন্ত আমরা নিশ্চিত নই যে, রাশিয়া সত্যিকার অর্থে মীমাংসার জন্য প্রস্তুত রয়েছে।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD