1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
হ্যামারের ভেতর স্বর্ণের ৪৪ বার - Dhaka 24 | Most Popular Bangla News | Breaking News | Sports
May 20, 2022, 4:19 am

হ্যামারের ভেতর স্বর্ণের ৪৪ বার

Reportar Name
  • Update Time | Wednesday, January 26, 2022,

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাত থেকে আসা এক যাত্রীর সঙ্গে করে নিয়ে আসা দুটি হ্যামার ভেঙে ৪৪টি স্বর্ণের বার পেয়েছেন ঢাকা কাস্টম হাউসের গোয়েন্দারা।

কাস্টমস গোয়েন্দারা জানান, মঙ্গলবার রাত ৯টা ১০ মিনিটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে জি৯৫১০ ফ্লাইটে করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান আতাউর রহমান নামে এক যাত্রী। তার বাড়ি হবিগঞ্জে।

কর্মকর্তারা জানান, ওই যাত্রীর ব্যাগেজে থাকা দুটি হ্যামারের দুই প্রান্তের লোহার অংশটুকু ফাঁকা করতেই বের হয়ে আসে স্বর্ণের বারগুলো। শুল্ক ফাঁকি দিয়ে আনায় বারগুলো জব্দ করা হয়েছে। আতাউরের প্যান্টের পকেট থেকেও পাঁচটি স্বর্ণের চুড়ি পাওয়া যায়।

ঢাকা কাস্টম হাউসের সার্ভিল্যান্স অফিসার প্রিভেন্টিভ মো. তরিকুল জানান, ইমিগ্রেশন শেষ করে গ্রিন চ্যানেল পেরোনোর সময় আতাউরের সঙ্গে থাকা ব্যাগেজগুলো স্ক্যানিং করা হয়। এ সময় যাত্রীর আনা কার্টনজাতীয় ব্যাগের ভেতর দুটি বড় হ্যামারের মধ্যে স্বর্ণের অস্তিত্বের ইমেজ পাওয়া যায়।

তিনি বলেন, বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে যাত্রীর ব্যাগেজে থাকা হ্যামার কেটে ৪৪টি গোল্ড বার এবং যাত্রীর প্যান্টের ভেতর থেকেও কিছু স্বর্ণালংকার পাওয়া যায়।

কাস্টসম কর্মকর্তারা জানান, সব মিলিয়ে মোট স্বর্ণের ওজন দাঁড়ায় ৫ দশমিক ১৮০ কেজি। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ৩ কোটি ৪০ লাখ টাকা।

করবহির্ভূত স্বর্ণ আনার কারণে আতাউরকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে কাস্টমস আইন ও ফোজদারি মামলার প্রস্তুতি চলছে।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD