1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
‘জিয়া-এরশাদ-খালেদা দেশে লুটেরা অর্থনীতি চালু করেছে’ - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 1:56 pm

‘জিয়া-এরশাদ-খালেদা দেশে লুটেরা অর্থনীতি চালু করেছে’

ডেস্ক রিপোর্ট:
  • Update Time | Sunday, January 30, 2022,

পচাত্তর পরবর্তী জিয়া-এরশাদ-খালেদা জিয়া বাংলাদেশে লুটেরা অর্থনীতি চালু করেছিল বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী। তিনি বলেন, জিয়া-এরশাদ-খালেদাজিয়ার সময় বাংলাদেশকে দুর্নীতিগ্রস্ত করার জন্য সর্বক্ষেত্রে উৎসাহিত করা হয়েছে। দুর্নীতি করে অর্থ, সম্পদ করার জন্য রাষ্ট্র থেকে তাদের সহযোগিতা করা হয়েছে।

রোববার (৩০ জানুয়ারি) মুন্সিগঞ্জের গজারিয়ায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সদ্য নির্মিত তৈলবাহী নৌযান এবং ফ্লোটিং ওয়ার্কশপ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

নদী দখল না করে বাংলাদেশকে বিশ্বে একটি মানবিক রাষ্ট্র হিসেবে পরিচিত করতে ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে খালিদ মাহ্‌মুদ চৌধুরী বলেন, অনেক ক্ষেত্রে আমাদের ব্যবসায়ীদের বিরুদ্ধে নদী দখলের অভিযোগ উঠে। এটা আমাদের খুব ব্যথিত করে এবং আমাদেরকে পীড়া দেয়। আমরা চাই বাংলাদেশের ব্যবসায়ীরা এ ধরনের অভিযোগ থেকে নিজেদেরকে সরিয়ে রাখবেন। আমরা মনে করি, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে। এই দেশকে আমরা পৃথিবীর কাছে মানবিক রাষ্ট্র হিসেবে পরিচিত করাতে চাই। অবশ্যই সেই জায়গায় ব্যবসায়ীরা তাদের দৃঢ় ভূমিকা রাখবে এবং এগিয়ে যাবে।

জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া সরকারের সমালোচনা করে নৌ প্রতিমন্ত্রী বলেন, পচাত্তর পরবর্তী সরকারগুলো বাংলাদেশে লুটেরা অর্থনীতি চালু করেছিল। সেসময় বাংলাদেশকে দুর্নীতিগ্রস্ত করার জন্য সর্বক্ষেত্রে উৎসাহিত করা হয়েছে এবং দুর্নীতি করে অর্থ, সম্পদ করার জন্য রাষ্ট্র থেকে তাদের সহযোগিতা করা হয়েছে।

খালিদ মাহ্‌মুদ চৌধুরী বলেন, করোনাভাইরাসের মহামারির মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর হাতে গড়া বিআইডব্লিউটিসি যাত্রী পরিবহন, যানবাহন চলাচল নিরাপদ এবং সহজ করার লক্ষে ফেরি ও জাহাজ পরিচালনার মাধ্যমে সেবা প্রধান করে যাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের গত ১৩ বছরে ১৭টি ফেরি নির্মাণ করা হয়েছে এবং আরো ৩৫টি বাণিজ্যিক জলযোগ সংগ্রহের কাজ চলমান আছে। তারই ধারাবাহিকতায় বিআইডব্লিউটিসির নিজস্ব অর্থায়নে সদ্য নির্মিত দুটি তেলবাহী নৌযান সাফা এবং মারওয়া এবং একটি ফ্লোটিং ওয়ার্কশপ নির্মাণ করা হয়েছে। যাত্রীদের চলাচল সজতর করার লক্ষে ভবিষ্যতে তিনটি ক্রুজ জাহাজসহ আরো সহায়ক জাহাজ নির্মাণের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD