1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মেলিতোপোলে নতুন মেয়র নিয়োগ দিলো রাশিয়া - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 26, 2022, 3:11 pm

মেলিতোপোলে নতুন মেয়র নিয়োগ দিলো রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক:
  • Update Time | Sunday, March 13, 2022,

ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর মোলিতোপোলের মেয়রকে গুমের অভিযোগ উঠেছিল রাশিয়ার বিরুদ্ধে আগেই। এবার সেই আগের মেয়রকে গুমের একদিনের মাথায় নতুন মেয়রকে দায়িত্বে বসানোর খবর সামনে এলো।

গত ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে ইউক্রেনে সামরিক অভিযান শুরুর দুইদিনের মাথায় কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এই শহরটি দখলে নেয় রুশ সামরিক বাহিনী এবং গত শুক্রবার বিকেলে শহরের মেয়র ইভান ফেদোরভকে রাশিয়ার সেনারা গুম করেছে বলে অভিযোগ উঠে। রোববার (১৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানিয়েছে, শুক্রবার বিকেলে মেলিতোপোল শহরের মেয়র ইভান ফেদোরভকে গুমের পর শনিবার স্থানীয় টিভি পর্দায় হাজির হন সিটি কাউন্সিলের সাবেক ডেপুটি গ্যালিনা ড্যানিলচেঙ্কো। এসময় ‘নতুন বাস্তবতার অধীনে মৌলিক প্রক্রিয়া’ গড়ে তোলার বিষয়টি তার প্রধান কাজ বলে মন্তব্য করেন তিনি।

টেলিভিশনে দেওয়া ভাষণে ড্যানিলচেঙ্কো বলেন, শহরের প্রশাসনিক কর্মকাণ্ড পরিচালনার জন্য তিনি ‘জনগণের ডেপুটিদের একটি কমিটি’ গঠনের প্রস্তুতি নিচ্ছেন। একইসঙ্গে শহরের বাসিন্দাদের ‘চরমপন্থি কর্মকাণ্ডে’ অংশ না নেওয়ার আহ্বানও জানান তিনি।

ড্যানিলচেঙ্কোর ভাষায়, ‘সম্মানিত জনপ্রতিনিধিগণ, আমরা জনগণের দ্বারা নির্বাচিত হয়েছি। সর্বোপরি আমাদের কর্তব্য হচ্ছে জনগণের কল্যাণের বিষয়টি নিশ্চিত করা।’

তিনি আরও বলেন, ‘নতুন এই কমিটিকে মেলিতোপোল শহর এবং মেলিতোপোল অঞ্চলের প্রশাসনিক দায়িত্ব দেওয়া হবে।’

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, মেলিতোপোল শহরের নতুন মেয়র হিসেবে গ্যালিনা ড্যানিলচেঙ্কোকে নিয়োগ করা হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে ব্যাপকভাবে সংবাদ প্রকাশ করা হলেও বিবিসি এই সংবাদটি এখনও স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

প্রসঙ্গত, মেলিতোপোল শহরে প্রায় দেড় লাখ মানুষ বসবাস করে। এটি ইউক্রেনের দক্ষিণ-পূর্ব দিকের একটি শহর এবং ক্রিমিয়া ও আজভ সাগরের নিকটেই এর অবস্থান। গত ২৪ ফেব্রুয়ারি সামরিক অভিযান শুরুর দুইদিনের মাথায় মেলিতোপোল দখলে নেওয়ার কথা নিশ্চিত করে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD