1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
২০ বছর পর লিডসের কাছে হারের স্বাদ পেল চেলসি - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
November 26, 2022, 8:41 am

২০ বছর পর লিডসের কাছে হারের স্বাদ পেল চেলসি

স্পোর্টস ডেস্ক -
  • Update Time | Monday, August 22, 2022,

এই বছরটা যেন কোনোভাবেই ভালো যাচ্ছে চেলসির। কোচ টমাস টুখেলের ‘হাতাহাতি’ কান্ড থেকে শুরু করে দলের পারফরম্যান্স, কোনো কিছুতেই নিজেদের জাত চেনাতে পারছে না ব্লুজরা। রোববার (২১আগস্ট) প্রিমিয়ার লিগে নিজেদের তৃতীয় ম্যাচে লিডস ইউনাইটেডের বিপক্ষে ০-৩ গোলের হারের স্বাদ পেয়েছে তারা। লিগের ইতিহাসে ২০ বছর পর লিডসের কাছে হারের স্বাদ পেল চেলসি।

বল পাসিং, ড্রিবলিং, আক্রমণ কোনো কিছুইতেই স্বাগতিক লিডসের সঙ্গে পেরে ওঠেনি টুখেলের শীর্ষরা। সেইসাথে গোলরক্ষক এদুয়ার্দ মেন্দির ভুলের খেসারত আর প্রথমার্ধে চার মিনিটের ব্যবধানে দুই গোল হজম। প্রতিপক্ষের মাঠ থেকে এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি চেলসি। শেষ পর্যন্ত বড় ব্যবধানের হারে মাঠ ছাড়তে হয়েছে অতিথিদের। পেতে হয়েছে চলতি মৌসুমে প্রথম পরাজয়ের স্বাদ।

ম্যাচের প্রথমদিকে কয়েকবার লিডসের রক্ষণভাগে বল নিয়ে গেলেও গোলের দেখা পায়নি চেলসি। বাধা হয়ে দাঁড়ান লিডস গোলরক্ষক। বিপরীতে ৩৩ মিনিটের সময় চেলসির আফ্রিকান গোলরক্ষকের সহজ ভুলে গোল খেয়ে বসে দল।

ব্লুজ গোলরক্ষক ছয় গজ বক্সের মধ্যে বল ক্লিয়ার করতে গেলে সামনে থাকা প্রতিপক্ষের ব্রেন্ডেন অ্যারনসনের পায়ে লেগে যায়। সে বল পেয়ে গোলরক্ষককে হতাশ করে লক্ষ্যভেদ করতে ভুল করেননি অ্যারনসন।

প্রথম গোল দেওয়ার পর যেন চেলসিকে চেপে ধরে লিডস। ৩৭ মিনিটে গিয়ে দেখা পায় দ্বিতীয় সাফল্যের। জ্যাক হ্যারিসনের করা ফ্রি কিকে দারুণ এক হেডে দলের লিড বাড়ান রদ্রিগো, চলতি মৌসুমে চতুর্থ বারের মতো জালের দেখা পান তিনি। ০-২ গোলে পিছিয়ে পড়ে জেসি মার্শের শিষ্যদের বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে পড়ে লন্ডনের দল। প্রায় দুই দশক পড়ে চেলসির বিপক্ষে জয়ের আশা দেখতে শুরু করেন লিডস সমর্থকেরা।

বিরতির পর দলের ফরমেশন ও কয়েকজন খেলোয়াড়দের পরিবর্তন নিয়ে মাঠে নামে চেলসি। কিন্তু তাতেও কাজ হয়নি। ৬৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন লিডস তারকা হ্যারিসন। তাতে চেলসির ম্যাচে ফেরার সব আশা শেষ হয়ে যায়। উল্টো, ম্যাচের শেষদিকে চেলসি ফুটবলার কালিদু কৌলিবালি লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয়।

গোটা ম্যাচে গোলের উদ্দেশ্যে চেলসির নেওয়া শটের মধ্যে লক্ষ্যে ছিল ৩ টি। আর লিডসের মোট ১০ টি শটের ৬ টি ছিল লক্ষ্যে, যার মধ্যে জালের দেখা পায় ৩ শট।

লিগে প্রথম ৩ ম্যাচে একটি করে হার, ড্র ও জয় দিয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকায় ১২ নম্বরে আছে চেলসি।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD