1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মেট্রোরেল স্টেশনে সন্তান জন্ম দিলেন সোনিয়া - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
February 9, 2023, 8:27 am

মেট্রোরেল স্টেশনে সন্তান জন্ম দিলেন সোনিয়া

Reportar Name
  • Update Time | Thursday, January 12, 2023,

মেট্রোরেলের রাজধানীর আগারগাঁও স্টেশনে এক ছেলে শিশুর জন্ম দিয়েছেন এক নারী যাত্রী। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে আগারগাঁও স্টেশনে এ ঘটনা ঘটে।

সোনিয়া রানি রায় নামে এ যাত্রী ডাক্তারের কাছে যাওয়ার সময় মেট্রোরেলে উঠেন। হঠাৎ প্রসব বেদনা উঠলে তাকে আগারগাঁও স্টেশনের ভেতরে নেওয়া হয়। পরে রোভার স্কাউট ও মেট্রোরেলের প্রাথমিক প্রতিবিধানকারীর তত্ত্বাবধানে সন্তান প্রসব করেন তিনি।

ওই নারীর স্বামী সুকান্ত সাহা বলেন, আমার স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় নিয়মিতই ডাক্তারের কাছে চেকআপ করাতে হত। আজ হাসপাতলে ভর্তি করানোর জন্য বাসা থেকে নিয়ে যাচ্ছিলাম। পরে মেট্রোরেলেই প্রসব বেদনা উঠে। মা এবং ছেলে দু’জনেই সুস্থ আছেন। এখন তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

তিনি আরও বলেন, আমি কৃতজ্ঞতা প্রকাশ করে শেষ করতে পারবো না। সবাই তাৎক্ষণিক ভাবে প্রচণ্ড রকম সহযোগিতা করেছেন। এরপর মেট্রোরেল কর্তৃপক্ষই আমাকে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দিয়েছেন।

মেট্রোরেল প্রত্যক্ষদর্শী অন্য যাত্রী সালমা আখি বলেন, মেট্রোরেলে এক নারী চিৎকার করছিলেন। চিৎকার শুনে এগিয়ে এসে দেখি প্রসব বেদনা উঠেছে। এরপর কর্তৃপক্ষের সহযোগিতায় তার সন্তানপ্রসবের ব্যবস্থা করা হয়। স্বাভাবিক সন্তান প্রসব হওয়ায় কোন জটিলতা তৈরি হয়নি। মা ও সন্তান উভয়েই সুস্থ আছেন।  

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএটিসিএল) নর্থ রোডের (লাইন-৫) এডিশনাল প্রজেক্ট ডিরেক্টর আনোয়ারুল হক বলেন, মেট্রোরেলেই ওই নারীর প্রসব বেদনা শুরু হলে আগারগাঁও স্টেশনে নামার পর আমাদের চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসা হয়। সেখানে আমাদের সিক বেড রয়েছে। পরে চিকিৎসক এবং রোভার স্কাউটের নারী সদস্যের সহায়তায় তার ছেলে সন্তান প্রসব হয়। তাৎক্ষণিক ভাবে ট্রিপল নাইনে ফোন করে অ্যাম্বুলেন্স এনে তাদের নির্ধারিত হাসপাতালে পাঠানো হয়েছে। আসলে যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তাৎক্ষণিক ভাবে মোকাবিলা করার জন্য আমাদের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।

More news

© All rights reserved | 2016 dhaka24.net by |

Theme Customized BY WooHostBD