1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন

দিনের শুরুতেই ট্রেনের সিডিউল বিপর্যয়

Dhaka24 | ঢাকা টোয়েন্টিফোর -
  • প্রকাশ | শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৪২ পাঠক

ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীবাসীর ঈদযাত্রায় ঘরে ফেরা যাত্রীর চাপের সাথে বেড়েছে ট্রেনের সিডিউল বিপর্যয়।
শনিবার (৬ এপ্রিল) ৬ টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সেপ্রেস ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা ছেড়েছে প্রায় পৌন দুই ঘণ্টা দেরিতে, ৭টা ৪০ মিনিটে। ফলে অন্যান্য ট্রেনেরও ধারাবাহিকভাবে বিলম্ব হচ্ছে যাত্রায়।

স্টেশন এলাকা ঘুরে দেখা যায়, ঈদে ঘরে ফেরা মানুষদের স্বাচ্ছন্দ্যের জন্য নানান উদ্যোগ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। বিনা টিকিটে কেউ স্টেশনে প্রবেশ করতে পারছেন না। যাত্রীর নিরাপত্তায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীসহ (আরএনবি) পুলিশ, র্যাব ও গোয়েন্দা সংস্থা কাজ করছে। তথ্যগত সহায়তায় রোভার স্কাউটসহ স্বেচ্ছাসেবীরা কাজ করছেন। এতে যাত্রী সাধারণও খুশি।

গতবারের মতো এবারও অনলাইনে শতভাগ টিকিট বিক্রি হওয়ায় স্টেশনে ছিল না বাড়তি ভিড়। যারা অনলাইনে টিকিট কাটতে পেরেছেন, তারাই শুধু মূল স্টেশনের ভেতরে (প্ল্যাটফর্ম) প্রবেশের অনুমতি পাচ্ছেন। তবে এর বাইরেও প্রতিদিন নির্দিষ্ট সংখ্যক আসনবিহীন টিকিট বিক্রি করা হচ্ছে যাত্রার আগ মুহূর্তে।

গত ২৪ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি করে বাংলাদেশ। গত ৩ এপ্রিল শুরু হয়েছে ঈদের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি। একই দিনে শুরু হয় ট্রেনযোগে ঈদযাত্রা।

এদিকে শনিবার (৬ এপ্রিল) ঢাকা ফেরার টিকিট বিক্রি করছে রেলওয়ে। ১৬ এপ্রিল যারা ঢাকায় ফিরতে চান তারাই টিকিট সংগ্রহ করবেন আজ। অনলাইনে সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে ইস্যু করা হবে।

লাইক কমেন্ড ও শেয়ার করে সাথে থাকুন-

আরো খবর

© All rights reserved | 2016 dhaka24.net by |

Theme Customized BY WooHostBD