1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

কেন রাধিকার প্রেমে পড়লেন অনন্ত আম্বানি?

Dhaka24 | ঢাকা টোয়েন্টিফোর -
  • প্রকাশ | শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ৭৫ পাঠক

ভারতের সবচেয়ে ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানি পুত্র অনন্ত আম্বানি এবং তার বাগ্‌দত্তা রাধিকা মার্চেন্টের বিয়ে আগামী ১২ জুলাই। তার আগে আজ ১ মার্চ থেকে ৩ মার্চ প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের আসর বসবে গুজরাতের জামনগরে। তাদের জন্য সেজে উঠেছে গোটা জামনগর। ইতিমধ্যে ছেলের বিয়ে উপলক্ষে জামনগরে ১৪টি নতুন মন্দির নির্মাণ করেছেন নীতা আম্বানি।

ইতিমধ্যে বলিউড তারকা মুম্বাই থেকে জামনগরের উড়ান ধরেছেন। ভারতের ‘ধনকুবের’ মুকেশ আম্বানির কনিষ্ঠ সন্তান অনন্ত এবং ‘অ্যাঙ্কর হেল্‌থকেয়ার’-এর সিইও বিনোদ মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্টের বিয়ে নিয়ে মুখিয়ে রয়েছেন অনেকেই। বিশ্বের ধনপতিদের মধ্যে অন্যতম মুকেশ আম্বানি। পিছিয়ে নেই রাধিকার বাবা বিনোদ মার্চেন্টও। প্রায় ৭৫৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাদের। কিন্তু কী কারণে রাধিকাকেই মনে ধরল অনন্তের?

ছোট থেকেই পরস্পরকে চিনতেন রাধিকা এবং অনন্ত। ভাল বন্ধু রাধিকার সঙ্গে অনন্তকে প্রায়ই নানা অনুষ্ঠানে দেখা যেত। তবে অনন্তের সঙ্গে রাধিকার বিয়ের জল্পনা জোরালো হয়েছে প্রিয়ঙ্কা চোপড়া এবং নিক জোনাসের বিয়েতে। জোধপুরে প্রিয়ঙ্কা নিকের বিয়েতে আম্বানি পরিবারের সঙ্গে উপস্থিত ছিলেন রাধিকাও। মুম্বাইয়ে দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিংহের রিসেশপনেও রাধিকা আম্বানি পরিবারের সঙ্গেই গিয়েছিলেন।

নিউইয়র্ক থেকে অর্থনীতি নিয়ে পড়াশোনা করে পারিবারিক ব্যবসা যোগ দিয়েছেন রাধিকা। এছাড়াও ধ্রুপদী নৃত্যশিল্পী তিনি। রাধিকাকে বরাবর আগলে আগলেই রেখেছেন অনন্তের মা নীতা আম্বানি। বিভিন্ন সময় পৌঁছে গিয়েছেন রাধিকা নৃত্য পরিবেশন করবেন এমন অনুষ্ঠানেও। প্রথম থেকে রাধিকাকে পছন্দ আম্বানিদের।

তবে সেটা একমাত্র কারণ তেমনটা নয়। রাধিকা ও অনন্ত দু’জনেই পশুপ্রেমী। সেটিই আরো কাছাকাছি এনেছে তাদের। সদ্য পশু সংরক্ষণ ও তাদের কল্যাণের কথা মাথায় রেখে ‘বনতারা’ উদ্যোগ চালু করেছেন অনন্ত। গোটাটাই করেছেন জামনগরে। সেই উদ্যোগের সঙ্গে যুক্ত রয়েছেন রাধিকাও। দু’জনের পশুদের নিয়ে যে চিন্তাভাবনা ছিল, তারই প্রথম ধাপ ছিল সেটা।

অনন্ত বলেন, ‘‘আমার এই উদ্যোগে আমি একা নই। আমার সঙ্গে রাধিকাও রয়েছে। পশুদের নিয়ে অনেক ধরনের চিন্তাভাবনা রয়েছে ওর। পরিবারের সকলের আশীর্বাদে আমরা খুব শীঘ্রই এক হতে চলেছি। আসলে বরাবরই জামনগরে আমার প্রিয় জায়গা। চেষ্টা করি সপ্তাহের শেষটা এখানে কাটাতে। আগে অনুযোগ করত রাধিকা। তবে এখন আমার এই উদ্যোগের সঙ্গে অনেক বেশি ও জড়িয়ে।’’

আম্বানি পরিবারের কনিষ্ঠ পুত্রের বিয়ের অনুষ্ঠান শুরুটাই হচ্ছে জামনগর থেকে। ওই অনুষ্ঠানে উপস্থিতি থাকার কথা ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ, গুগলের মূল সংস্থা অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাই, মাইক্রোসফ্‌ট প্রতিষ্ঠাতা বিল গেটস, ওয়াল্ট ডিজনির সিইও বব আইগার, মর্গান স্ট্যানলির সিইও টেড পিক, ইভাঙ্কা ট্রাম্প-সহ বহু বিদেশি সংস্থার শীর্ষকর্তারা।

লাইক কমেন্ড ও শেয়ার করে সাথে থাকুন-

আরো খবর

© All rights reserved | 2016 dhaka24.net by |

Theme Customized BY WooHostBD