1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক:
  • প্রকাশ | শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১২৪ পাঠক

পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টানা চার জয়ে শিরোপার স্বপ্ন দেখে বাংলাদেশ। শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে টাইগ্রেসরা। ফাইনালে আগে ব্যাট করতে নেমে সেনারত্নের অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে হারিয়ে ১৪৮ রানের সংগ্রহ পায় লঙ্কানরা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১২ রান সংগ্রহ করে বাংলাদেশ। এতে শ্রীলঙ্কার কাছে ৩৬ রানের ব্যবধানে হেরে শিরোপা হাতছাড়া করল সুমাইয়া আক্তারের দল।

১৪৯ রানের পাহাড়সম লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। ব্যাট হাতে ৪৯ রানের ইনিংস খেলা বিহাঙ্গা ঝড় তোলেন বল হাতেও। তার দুর্দান্ত বোলিংয়ে ১৩ রানেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। চতুর্থ উইকেটে সুমাইয়া আক্তার ও রাবেয়া প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। ব্যক্তিগত ১০ রানে বিদায় নেন সুমাইয়া আক্তার

দলীয় ২৪ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ আর ম্যাচে ফিরতে পারেনি। শেষ পর্যন্ত রাবেয়ার ৩১ ও আরবিন তানির ১৫ রানে ভর করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১২ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৩৬ রানে হার মানে বাংলাদেশ। আর এতে শিরোপা হাতছাড়া করল বাংলাদেশ।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম থেকেই ধীরেসুস্থে ব্যাটিং করতে থাকেন লঙ্কান দুই ওপেনার নেথমি পূর্ণা সেনারত্না ও দেওমি বিহঙ্গ বিজেরত্নে। প্রথম ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে লঙ্কান নারীরা ৩০ রান সংগ্রহ করে। প্রথম ১০ ওভার পেরিয়ে যাওয়ার পরও ওভারপ্রতি রানরেট ৫ থেকে ওপরে উঠাতে পারেনি শ্রীলঙ্কা।

তবে ১২তম ওভার থেকেই হাত খুলে খেলতে থাকে শ্রীলঙ্কা। এরই মাঝে ফিফটি তুলে নেন সেনারত্না। তবে ফিফটির আক্ষেপ নিয়ে ফেরেন বিজেরত্নে ৪৯। ১৫ ওভার চলাকালীন শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ১ উইকেটে ১০৪ রান। এরপর লঙ্কানদের ইনিংসে আরও ২ উইকেট পড়লেও সেনারত্নে শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন ৬৬ রানে। ৫৭ বলের ইনিংসে ৮ চার মারেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে হারিয়ে ১৪৮ রানের সংগ্রহ পায় লঙ্কানরা।

আর এটাই শ্রীলঙ্কার ইনিংসের সর্বোচ্চ স্কোর। বাংলাদেশের হয়ে বল হাতে একটি করে উইকেট নেন নিশি, রাবেয়া ও জান্নাতুল মাওয়া।

লাইক কমেন্ড ও শেয়ার করে সাথে থাকুন-

আরো খবর

© All rights reserved | 2016 dhaka24.net by |

Theme Customized BY WooHostBD